বগুড়ায় অবৈধ অস্ত্রসহ আন্ত:জেলা ডাকাতদলের সর্দার লুৎফর গ্রেফতার

বগুড়ায় জেলা গোয়েন্দা শাখার (ডিবি) অভিযানে সোমবার সারিয়াকান্দি উপজেলার চালুয়াবাড়ি ইউনিয়নের দূর্গম চর থেকে ১৫টি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামী আন্ত:জেলা ডাকাতদলের সর্দার চিহ্নিত আসামী লুৎফর শেখ কে গ্রেফতার করা হয়েছে। এসময় তার থেকে উদ্ধার করা হয়েছে ১টি ওয়ান শুটার গান এবং ২ রাউন্ড গুলি ।
মঙ্গলবার জেলা গোয়েন্দা শাখা থেকে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরীর তত্বাবধানে সোমবার রাত আনুমানিক দেড়টায় গোপন সংবাদের ভিত্তিতে উক্ত দূর্গম চর এলাকায় ডিবির একটি চৌকস টিমের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয় আর সেখান থেকেই দীর্ঘদিনের পলাতক আসামী সারিয়াকান্দির কাকাইল হাতা (সুজালের পাড়া) এলাকার আবু মুসা শেখ এর ছেলে ডাকাতদলের সর্দার মোঃ লুৎফর শেখ ওরফে লুৎফর রহমান ওরফে লুৎফর ডাকাত ওরফে লুৎফর পাগলা (৪৭) কে গ্রেফতার করা হয়।
অভিযানের নেতৃত্বে থাকা বগুড়া জেলা গোয়েন্দা শাখার ওসি আব্দুর রাজ্জাক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত লুৎফর এর বিরুদ্ধে রংপুর, জয়পুরহাট, গাইবান্ধা, জামালপুর এবং বগুড়া জেলায় ৪ টি খুনসহ ডাকাতি মামলা, ৩ টি ডাকাতির প্রস্তুতি মামলা, ১ টি দস্যুতা মামলা, ২ টি অস্ত্র মামলা, ২ টি চুরি মামলা, ২ টি মাদক মামলা এবং ১ টি পৃথক মামলাসহ মোট ১৫ টি মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী মর্মে নিশ্চিত হওয়া গেছে। সে দীর্ঘদিন যাবৎ যমুনা নদীর দূর্গম চর এলাকায় আতœগোপনে থেকে অপরাধ মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছিল মর্মে জানা যায়।
ডিবির ওসি রাজ্জাক আরো জানান, লুৎফরের বিরুদ্ধে অবৈধ অস্ত্র ও গুলি নিজ হেফাজতে রাখার অপরাধে সারিয়াকান্দি থানায় অস্ত্র আইনে মামলা রুজু করে তাকে মঙ্গলবার দুপুরের পর আদালতে প্রেরণ করা হয়েছে। লুৎফরকে আরো বিস্তর জিজ্ঞাসাবাদের জন্যে আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান এই কর্মকর্তা।