মহাত্মা গান্ধী গোল্ড মেডেল ২০২০ পেলেন রাজশাহীর সাংবাদিক রায়হান

এস,এম জহুরুল হক : অনলাইন সাংবাদিকতা ও সমাজ সেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় মহাত্মা গান্ধী গোল্ড মেডেল ২০২০ পেয়েছেন রাজশাহী নিউজ ২৪ ডট কমের সম্পাদক ও প্রকাশক ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম।

আজ মঙ্গলবার, (২৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ট্রপিকানা টাওয়ার (৬ষ্ঠ তলা ৪৫, তোপখানা রোড ঢাকায় “সমাজের শান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ ” আলোচনা সভা ও গুনিজন সম্মাননা-২০২০ আয়োজিত অনুষ্ঠানে এ পদক তুলে দেওয়া হয়। প্রফেসর ডা: মোঃ গোলাম কবির বীর মুক্তিযোদ্ধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড. মির্জা আব্দুল জলিল উপদেষ্টা মন্ডলীর সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ ও সাবেক চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) প্রাইভেটাইজেশন।
প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মেজর পরিতুষ রায়।
সঞ্চালনায় ছিলেন জাহিদ হাসান, এটির আয়োজন করেন মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটি (মাপসাস) সারাদেশে মোট ২২ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে মহাত্মা গান্ধী গোল্ড মেডেল ২০২০ প্রদান করা হয়।

রাজশাহীতে প্রথম অনলাইন নিউজ পোর্টাল রাজশাহী নিউজ ২৪ ডট কমের যাত্রা শুরু করেন ২০১৪ সাল থেকে, রাজশাহী বিভাগসহ সারাদেশ ও বিশ্বের সংবাদ অত্যান্ত সুনামের সহিত ধারাবাহিকভাবে সংবাদ পরিবেশন করে সাংবাদিকতা পেশায় বিশেষ অবদানের জন্য সফল সম্পাদক ও প্রকাশক হিসাবে ও সমাজ সেবায় সাংবাদিক ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলামকে “মহাত্মা গান্ধী গোল্ড মেডেল ২০২০” প্রদান করা হয়। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত, পেশায় তিনি একজন শিক্ষক, মহানগর টেকনিক্যাল অ্যান্ড বি এম ইনস্টিটিউট কাপাশিয়া পবা, রাজশাহীতে কর্মরত আছেন।