দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় বড়দিন পালিত

নেত্রকোনার দুর্গাপুরে আদিবাসী অধ্যুষিত এলাকা গুলোতে খ্রীষ্ট্র সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘‘শুভ বড়দিন’’ পালিত হয়েছে। শুক্রবার সকাল থেকেই নানা ধর্মীয় ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে এ উৎসব পালিত হয়।
বড়দিন উপলক্ষ্যে দুর্গাপুর উপজেলায় এবার ৬৫টি গীর্জায় সমবেত ভাবে দেশ ও জাতির কল্যানে প্রার্থনা, আলোক প্রজ্জলন, কেক কাটা, ধর্মীয় সঙ্গীত পরিবেশন সহ নানা আয়োজনের মাধ্যমে এ উৎসব পালিত হয় প্রতিটি গীর্জায়। উৎরাইল ক্যাথলিক চার্জ এর ফাদার ফ্রান্সিস ও বিরিশিরি ব্যাপ্টিষ্ট চার্চ এর পুরোহিত পাষ্টার মাইকেল প্রদীপ বাউল   জানান, বড়দিন উপলক্ষে প্রতিটি গীর্জায় সকাল থেকেই দেশ ও জাতীর কল্যান এবং মহামারী করোনা থেকে মুক্তির জন্য বিশেষ প্রার্থনা শেষে সকলের মাঝে বড়দিনের শুভেচ্ছা বিনিময় সহ আত্মীয় স্বজনদের উপহার প্রদান করা হয়।
বড়দিন উপলক্ষে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার, জেলা প্রশাসক, জেলা পুলিশ প্রশাসন, দুর্গাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম, পৌর মেয়র আলহাজ¦ মাওলানা আব্দুস সালাম, সিনিয়র এএসপি মাহমুদা শারমীন নেলী, সহকারী কমিশনার (ভুমি) রুয়েল সাংমা, দুর্গাপুর প্রেসক্লাব, উপজেলা আওয়ামীলীগ ও তাঁর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলা উদ্দিন আলাল খৃষ্ট ধর্ম্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।  
এ উপলক্ষে অফিসার ইনচার্জ দুর্গাপুর থানা শাহ নুর এ আলম বলেন, দুর্গাপুর উপজেলার বিভিন্ন এলাকায় ৬৫টি গীর্জায় একযোগে এ উৎসব পালিত হচ্ছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন এলাকায় জনগুরুত্বপুর্ন স্থান গুলোতে তল্লাশী চালানো হয়েছে। আশা করছি কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই এ উৎসব সম্পন্ন করতে পারবো ইনশাহ্আল্লাহ। এ বিষয়ে সকলকে সহায়তা করতে আহবান জানান।