আলীকদমে সংঘবদ্ধ মটরসাইকের চোরের উৎপাত! ৫জনের বিরুদ্ধে মামলা, দুই জন আটক


হাসান মাহমুদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি।
বান্দরবানের আলীকদমে সংঘবদ্ধ মটরসাইকের চোর সিন্ডিকেট দুই সদস্যকে আটক করেছে আলীকদম থানা পুলিশ, ৫ জনের বিরুদ্ধে মামলা। রবিবার রাত ৯ টা ৩০ মিনিটে একটি ইয়ামা ফেজার ভার্সন-০২ মটর সাইকেল চুরি করার সময় স্থানীয় জনতা ও পুলিশ দুই জনকে হাতে নাতে ধরে ফেলে এবং তাদের দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে মটর সাইকেলটি উদ্ধার করে। আটকৃত দুইজন উপজেলার নয়াপাড়া এলাকার মৃত বশির এর ছেলে মীর কাসেম (২০) ও একই এলাকার মোঃ আমির হোসেন এর ছেলে মোঃ আলাউদ্দিন (২২)। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আলীকদম থানার ওসি (তদন্ত) মোঃ শাহজাহান। তিনি জানা আসামীদের বিরুদ্ধে চুরি এবং চোরাই মাল হেফাজতে রাখার অপরাধে ৩৭৯, এবং ৪১১/৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। আলীকদম থানার মামলা নং- ২/৪১, তারিখ-১৬/১১/২০২০। এজাহার নামীয় অপর আসামীরা হলেন উপজেলার খুইল্যা মিয়া পাড়ার মোঃ বাদশা মিয়ার ছেলে মোঃ আরাফাত হোসেন (২২), মোক্তার সর্দার পাড়া এলাকার মোঃ দেলোয়ার হোসেন এর ছেলে মোঃ সাজ্জাদ হোসেন এবং বাগান পাড়া এলাকার মোঃ শাহাব উদ্দিন এর ছেলে মোঃ সাকিব।
সংঘবদ্ধ মটর সাইকেল চোর সিন্ডিকেটের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করে মটর সাইকেলের মালিক থোয়াইচিং হেডম্যান পাড়ার মৃত মংচাচিং মার্মা এর ছেলে নুচাহ্লা মার্মা। এজাহারে প্রকাশ রবিবার বিকেলে নুংচাহ্লা মার্মা একটি অনুষ্ঠানে যাওয়ার জন্য নয়াপাড়া শ্রমিক সংগঠনের সামনে মটর সাইকেলটি রেখে যায়। রাত ৮টা ৩০ মিনিটে অনুষ্ঠান শেষে ফিরে এসে মটর সাইকেলটি দেখতে না পেয়ে মটর সাইকেলটি খোঁজাখুজি করে। পরে জনৈক মোঃ ইউনুছ জানায় মটর সাইকেলটি মীর কাসেম এবং আলাউদ্দিন ঠেলতে ঠেলতে নিয়ে যেতে দেখেছে। একই কথা জানায় স্থানীয় দুই জন শিশু। প্রত্যক্ষদর্শীদের দেওয়া তথ্যমতে স্থানীয়দের সহযোগীতায় আলীকদম থানা পুলিশ ওই দুই আসামীকে আটক করে। আসামীদের দেওয়া তথ্যের ভিত্তিতে দুর্গম রোয়াম্ভু খালের ক্রাইক্ষং ঝিরি এলাকা থেকে মটর সাইকেলটি উদ্ধার করে পুলিশ।
স্থানীয়রা জানায় এজাহারে উল্লেখিত বিবাদীরা দীর্ঘদিন ধরে এলাকায় অশান্তি সৃষ্টি করে আসছে। তাদের ভয়ে এলাকার লোকজন শান্তিতে ঘুমাতে পারেনা। যার যাকিছু পায় চুরি করে নিয়ে যায়। এছাড়াও বিবাদীরা মাদক সেবনের মত জঘন্য অপরাধের সাথে জড়িত।