ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে পাবনায় বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ

পাবনা প্রতিনিধি:
ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে পাবনায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে জহরের নামাজের পরে পাবনা সদর থানা কাওমী মাদ্রাসা পরিষদের উদ্যোগে পৌর এলাকার বিভিন্ন মাদরাসা থেকে ব্যানার ফেসটুন নিয়ে শহরে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল বের হয়। পরে শহরের প্রাণকেন্দ্র ইন্দারা মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়।
পথসভা বক্তব্য রাখেন, পাবনা সদর থানা কাওমী মাদরাসা পরিষদের সভাপতি মওলানা মুফতি ইমরান খান, সাধারন সম্পাদক মওলানা মুফতি মোঃ ওলিউল্লাহ, অর্থ সম্পাদক মুফতি আসাদুল ইসলাম, পরিষদের সদস্য মওলানা বাহারুল ইসলাম। বিক্ষোভ সমাবেশ সঞ্চলনা করেন পরিষদের অন্যতম সদস্য জাফর আহম্মেদ শিবলী।
বক্তরা বলেন, ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মুসলিম জাতির ভালোবাসার নবী মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র প্রর্দশন করে। বিশে^র মুসলমান জাতি তাদের নয়নের মনি কোটায় স্থান দিয়েছে প্রিয় নবীকে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করেছে সেটা কখনই মুসলিম বিশ^ মেনে নিতে পারে না। নবীজিকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রর্দশন করে ফ্রান্স সারা বিশে^র মসুলমানদের মনে আঘাত করেছে। এই ধরনরে অন্যায় কাজের তীব্র নিন্দা জানানান তারা। একই সাথে বাংলাদেশে ফ্্রান্সের সকল পণ্য বর্জনের জন্য বাংলাদেশে অবস্থান রত সকল মুসুলমানের প্রতি আহবান জানান।
এসময় বক্তারা বলেন, মুসলিম ধর্ম শান্তির ধর্ম। আমাদের প্রিয় নবী বিশে^ শান্তি প্রতিষ্ঠার জন্য পৃথিবিতে এসেছিলেন। তাকে ব্যঙ্গ করে কোন কাজ করা হলে সেটা গোটা বিশে^র মুসলিম জাতিকে ব্যঙ্গ করার সমান। ‘ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক আমরা ধিক্কার জানাই ফ্রান্সকে। তাই প্রান্সের রাষ্ট্র প্রধান মুসলিম জাতীর কাছে যদি ক্ষমা না চায় তাহলে ফ্্রান্স বিরোধী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। রাষ্ট্রিয় ভাবে ফ্রান্সের সাথে বাংলাদেশের অবস্থান পরিস্কার করতে হবে সরকারকে। এই সকল শর্ত ও দাবি গুলো পূরণ না হওয়া পর্যন্ত আগামী দিনে কাফনের কাপড় পরে আন্দোলনে আসার ঘোষণা দেন বিক্ষোভকারীরা।