বড়াইগ্রামে ৮০ বিঘা জমির পেয়ারা বাগান হুমকিতে

নাটোর প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রামে প্রতিহিংসা:বশত রাতের আঁধারে ২৭ টি ফলবান পেয়ারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শনিবার মধ্যরাতে উপজেলার গড়মাটি রাণীবাড়ি এলাকায় আল মদিনা কৃষি ফার্মে এ ঘটনা ঘটে। এতে কমপক্ষে দেড় লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
জানা যায়, নাটোর সদরের একডালা এলাকার সাইফুল ইসলাম গড়মাটি এলাকায় ৮০ বিঘা জমি লিজ নিয়ে বছর দেড়েক আগে থাই পেয়ারার বাগান গড়ে তোলেন। বর্তমানে এসব গাছ থেকে পেয়ারা সংগ্রহ করে বিক্রি শুরু হয়েছে। কিন্তু শনিবার রাতে কিছু লোক প্রতিহিংসা:বশত বাগানে ঢুকে পেয়ারার গাছ কাটতে শুরু করে। পরে বাগানের পাহারাদাররা বুঝতে পেরে এগিয়ে গেলে তারা পালিয়ে যায়। এ সময় পাহারাদাররা গুনে দেখেন যে, দৃর্বৃত্তরা ২৭টি গাছ কেটে ফেলেছে। দ্রুত সময়ে সেখানে পৌঁছতে না পারলে আরো বড় ক্ষতির আশঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। এর আগেও দুর্বৃত্তরা বাগানের নানাভাবে ক্ষতি করার চেষ্টা করেছে। এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে আল মদিনা কৃষি ফার্মের স্বত্ত্বাধিকারী সাইফুল ইসলাম জানান, শুরু থেকেই কিছু লোক আমার পেয়ারা বাগান করা নিয়ে বিরোধিতা করে আসছিল। তারাই এ ঘটনা ঘটাতে পারে বলে আমি মনে করছি। আইন-শৃঙ্খলা বাহিনী যদি এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেয়, তাহলে আমার কোটি টাকা ব্যায়ে গড়ে তোলা এ বাগান এরা বিনষ্ট করে দেবে।
এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ইন্সপেক্টর আব্দুর রহিম জানান, এ ব্যাপারে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।