টেকনাফে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা

আমিনুল কবির,কক্সবাজার :
কক্সবাজারের টেকনাফ উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার তদারকি অভিযান চালিয়ে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২১ অক্টোবর) টেকনাফের বিভিন্ন এলাকায় দিনব্যাপী টেকনাফ উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় পৌরসভার লামার বাজার এলাকার, মা ক্রোকারিজকে মূল্য তালিকা না রাখা হালনাগাদ ট্রেড লাইসেন্স না রাখার অপরাধে ৫ হাজার টাকা, একই অপরাধে মায়ের দোয়া ক্রোকারিজকে ৫ হাজার টাকা এবং পপি ক্রোকারিজকে ৫ হাজার টাকা। ‌এছাড়া বিজিবি ক্যাম্প লেংগুর বিল এলাকার একতা ফুড এন্ড বেকারিকে নোংরা ও অস্বাস্থকর পরিবেশে খাবার প্রস্তুত, পন্যের গায়ে কোন কিছু না লিখা, অনুমোদনবিহীন বেকারি পরিচালনাসহ নানা অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান,অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, সিন্ডিকেট করে মূল্য বৃদ্ধির পায়তারা না করা, এবং পন্য ক্রয়/বিক্রয় এর পাকা ম্যামো সংরক্ষণের পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন টেকনাফ মডেল থানার এ এস আই মিজানের নেতৃত্বে এক দল পুলিশ সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মোঃ ইমরান হোসাইন।