বীরগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি কেরসিন দিয়ে পুড়িয়ে দেয়ায় বিএনপি’র নেতা খালেক চেয়ারম্যান প্রধান আসামী

বীরগঞ্জে আওয়ামী লীগ অফিসে অগ্নি সংযোগ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি কেরসিন দিয়ে পুড়িয়ে দেয়ায় বিএনপি’র নেতা খালেক চেয়ারম্যানকে প্রধান আসামী করে ৪৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

উপজেলার নিজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম আসলাম অভিযোগ করেন, ইউনিয়ন বিএনপি সিনিয়র সহ-সভাপতি খালেক সরকার অকারনে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতি ক্ষিপ্ত হয়ে স্থানীয় আওয়ামী লীগের গৃহীত সকল কর্মকান্ড প্রতিহত করার জন্য জনপ্রিয় নৌকার প্রার্থী সাঈদ সরকারের কল্যনী বাজারস্থ কার্যালয়ে ঘটনার দিন গত গভীর রাতে খালেক সরকারের নেতৃত্বে ৪০/৫০জন কেরসিন তেল ঢেলে আওয়ামী লীগের অফিসে অগ্নি সংযোগ করে ঢেউ টিন, ঘেরা-বেড়া, চেয়ার-টেবিল, আসবাবপত্র, বঙ্গবন্ধুর ছবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি পুড়িয়ে দিয়ে উল্লাস করে।

এ ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম আসলাম বাদী হয়ে ইউনিয়ন বিএনপি সিনিয়র সহ-সভাপতি খালেক সরকারকে প্রধান আসামী করে ফারুক, রবিউল, খায়রুল, কালাম, হাকিম, রউফ, ওয়াজেদ ও আজিজুল এজাহার নামীয় ও অজ্ঞাত পরিচয় আরো ৩০/৩৫জন সহ ৪৪জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন যারনং-১০(০৫)২০১৬।

ঘটনার প্রত্যক্ষদর্শি রেজাউল ইসলাম, মোঃ হোসেন, মঈন উদ্দিন, ইউনুস আলী, ফরহাদ, মোঃ রনি, মোঃ লিটন, মোঃ বিপ্লব, বেলায়েত হোসেন, শহিদুল ইসলাম, তরিকুল ইসলাম ও হবিবর রহমান সংবাদের সত্যতা নিশ্চিত করে সুষ্ঠ তদন্ত, বিচার দাবি ও দৃষ্টান্ত মুলক শাস্তির জোর দাবি জানান। তারা আরো জানান, ৫ জানুয়ারীর নির্বাচনে আওয়ামী লীগ সরকারের বিপক্ষে অবস্থান নিয়ে এই চক্রটি ভোট কেন্দ্রে সন্ত্রসী কর্মকান্ড চালিয়ে ভোট গ্রহনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, ভোটারদের উপর চড়াও হয়ে ভয়ভীতি প্রদর্শন মারপিট ও লুটপাট করেছে।

মামলার বাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম আসলাম ২৫ সেপ্টেম্বর/২০২০ইং সন্ধ্যায় জানান, বর্তমানে মামলাটি সহকারী জজ আদালত দিনাজপুর (এ) চলমান রয়েছে।