বীরগঞ্জে তুচ্ছ ঘটনায় বাড়ীতে ঢুকে প্রতিবন্ধীকে পিটিয়ে আহত

বীরগঞ্জে ৯ সেপ্টেম্বর দুপুরে তুচ্ছ ঘটনায় বাড়ীতে ঢুকে প্রতিবন্ধী ও বাবা-মাসহ ৩জনকে পিটিয়ে আহত করেছে প্রতিবেশীরা।

উপজেলার সুজালপুর ইউনিয়নের কুমরপুর গ্রামের প্রতিবন্ধীর বাবা গিয়াস ও মা-রেজিয়া অভিযোগ করেন প্রতিবন্ধী ভাতা উত্তোলনের জন্য সমাজসেবা দপ্তরে যাওয়ার সময় বাড়ীর সমনে রিক্স্রা-ভ্যানে অপেক্ষা করার সময় ছোট বাচ্চারা প্রতিবন্ধী রবিউলকে উত্তোক্ত করছিল। বাচ্চাদের উত্তোক্ত করার এক পর্যায় প্রতিবন্ধী শিশুদের ধাওয়া করে। বাচ্চারা চিৎকার করলে প্রতিবেশী হাসিনূর, শিউলিসহ ৮/৯ জন প্রতিবন্ধী রবিউকে মারপিট করে।

প্রতিবন্ধীকে বাঁচাতে বাবা গিয়াস ও মা-রেজিয়া ছুটে গেলে তাদেরকেও মারপিট ও আহত করে। মারপিটের এক পর্যায়ে বাবা-মা প্রতিবন্ধী সন্তানকে নিয়ে বাড়ীতে চলে আসে। প্রতিবেশীরা প্রতিবন্ধী রবিউলকে শোওয়ার ঘর থেকে টেনে হেচরে বের করে আবার মা-বাবার সামনে ৩ দফায় মারপিট করে। আহত রবিউলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সংবাদ পেয়ে হাসপাতালে গেলে রেজিয়া বেগম অভিযোগ করে জানান, ঘটনার সময় শিউলি শোওয়া ঘরে ঢুকে তার হাতে থাকা ভেনিটি ব্যাগ কেড়ে নিয়ে ৫১ হাজার ৫শত টাকা ছিনিয়ে নিয়েছে। এ ঘটনা তাৎক্ষনিক ভাবে ইউপি সদস্য আনসারুল ও দুলাল হোসেনকে অবহিত করা হয়েছে।
প্রতিবেশী হাসিনূর তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে জানান, আমার বোন শিউলি প্রতিবাদ করলে প্রতিবন্ধী রবিউল তাকে মাটিতে ফেলে বুকের উপর উঠে পড়নের কাপর ছিরাছিরি করছিল।
তাই প্রতিবন্ধী রবিউলকে লাঠি দিয়ে পেটান হয়েছে। সে প্রায়সই শিশুদের ধাওয়া ও মারপিট করে, অভিভাবককে জানালে কোনই ব্যবস্থা নেয় না।