দুর্গাপুরে সংবাদ সম্মেলন

বিগত ২৭/০৮/২০ইং তারিখে কিছু সংখ্যক প্রিন্ট ও অনলাইন সংবাদ মাধ্যমে দুর্গাপুর সিনিয়র সহকারী জজ আদালত প্রাঙ্গনে দুর্গাপুর উপজেলা আইনজীবি সমিতির নির্বাচন কন্ঠ ভোটের মাধ্যমে সম্পন্ন হয়েছে । সে কমিটিতে আইনজীবি এম এ গনিকে সভাপতি ও অরবিন্দ শেখর রায় কে সাধারন সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয় ।

যা সম্পূর্ন মিথ্যা প্রকৃত পক্ষে বিগত ০৭/০৬/২০ইং তারিখে দুর্গাপুর আইনজীবি সমিতির সদস্য ১০ জনের মধ্যে ৭ জনের উপস্থিতিতে সর্বসম্মতিতে কন্ঠ ভোটের মাধ্যমে এড. মানেশ চন্দ্র সাহার চেম্বারে দুর্গাপুর আইনজীবি সমিতির পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয় । উপস্থিতি সকলের সম্মতিত্রুমে সিনিয়র আইনজীবি বিমল চন্দ্র সাহাকে সভাপতি ও সিনিয়র আইনজীবি মানেশ চন্দ্র সাহাকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয় ।

উল্লেখ্য যে দুর্গাপুর আইনজীবি সমিতির সদস্য সংখ্যা ১০ জন । বাংলাদেশ বার কাউন্সিলের বিধি বিধান ব্যতীত ঢাকা আইনজীবি সমিতির সদস্য একজন ও নেত্রকোনা আইনজীবি সমিতির সদস্য ৪ জন এই পাঁচ জন অত্র আইনজীবি সমিতির অধীনে শুধুমাত্র আইন পেশায় নিয়োজিত আছেন ।

তারা দুর্গাপুর আইনজীবি সমিতির সদস্য হন নাই । উক্ত ৫ জন আইনজীবি এবং দুর্গাপুর আইনজীবি সমিতির কতিপয় সদস্য সমন্বয়ে বিধি বহির্ভূত বে আইনী কমিটি গঠন করেছেন । যা সম্পূর্ন রুপে আইন ও বিধি বহির্ভূত য়ার কেন্াে ভিওি নেই । আইনজীবি সমিতির কথিত সভাপতি এম এ গনি ও কথিত সহ সাধারন সম্পাদক হায়েতুল ইসলাম জুয়েল পূর্বের কমিটিতে উপস্থিত ছিলেন এবং তাদের প্রস্তাব ও সমর্থনেই সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন । পূর্বের কমিটি গঠন সংত্রুান্ত রেজুলেশনে তাদের সাক্ষর রয়েছে । অতএব দুর্গাপুর প্রেসক্লাবে শনিবার এসে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অবৈধ কমিটি গঠনের তীব্র নিন্দ ওা প্রতিবাদ জানাচ্ছি ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সভাপতি এড. বিমল চন্দ্র সাহা ,সহ সভাপতি এড. মোশারফ হোসেন মীরধা,সাধারন সম্পাদক এড. মানেশ চন্দ্র সাহা, সহ সাধারন সম্পাদক এড.সুরঞ্জন দাস ও সম্মানিত সদস্য এড. সাইফুল ইসলাম সেকুল ।