পাবনায় বয়স্ক বিধবা ও স্বামী নিগৃহীতাদের ভাতা পরিশোধ বই বিতরণ

পাবনায় সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রাপ্তাদের মাঝে ভাতা পরিশোধ বই বিতরণ করা হয়।

মঙ্গলবার (১৮’ আগস্ট) দুপুরে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা সমাজসেবা’র উদ্যোগে আনুষ্ঠানিক ভাবে সদর উপজেলার ৩ হাজার ২ শত বয়স্ক ভাতা,বিধবা ও স্বামী নিগৃহীতা দু:স্থ মহিলা ভাতা এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতার উপকারভোগীদের মাঝে এ সকল ভাতা পরিশোধ বই বিতরণের উদ্বোধন করেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ, উপজেলা সমাজসেবা অফিসার সিরাজুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা কামরুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা হাসান রশিদ হোসাঈনী, উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক হিরোক হোসেন, পৌর আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান রকি সহ উপজেলার অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বুধবার (১৯’ আগস্ট) পাবনা সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম থেকে এ তথ্য নিশ্চিত করে জানানো হয়। সূত্রে আরও জানান এ পর্যন্ত পরীক্ষার জন্য পাবনা জেলা থেকে মোট নমুনা প্রেরণ করা হয়েছে ৯ হাজার ২শত ৭টি, এদের মধ্যে ফলাফল পাওয়া গেছে ৮ হাজার ৬ শত ৫০ জনের। এ পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯১৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০৪ জন। মোট মৃত্যু হয়েছে ০৯ জনের। বর্তমান রোগীর সংখ্যা ১০৩ জন। এছাড়াও জেলা ও উপজেলা মিলে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের জন্য ১০০ শয্যা রয়েছে। তবে মূমুর্শ ও ঝুকিপূর্ণ রোগীদের জন্য আইসিইউ শয্যা এবং কোন ভেন্টিলেটরের ব্যবস্থা নেই।