পাবনার চাটমোহরে জাতীয় শোক দিবস পালিত

পাবনার চাটমোহরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে। দিনটি পালনে সরকারি, বেসরকারিভাবে নানা কর্মসূচী গ্রহণ করা হয়।

কর্মসূচীর মধ্যে ছিল কালো ব্যাজ ধারণ, বিভিন্ন প্রতিযোগিতা, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, দুস্থদের মাঝে খাদ্য বিতরণ, মিলাদ ও দোয়া মাহফিল।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চাটমোহর উপজেলার প্রশাসনের আয়োজনে গত ১০ ও ১১ আগষ্ট ছিলো চিত্রাংকন, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। ১৫ আগষ্ট সূর্যোদয়ের সাথে সাথে সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল ১০টায় উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর মূলরালে পুষ্পস্তবক অর্পন করা হয়। ছিল আলোচনা সভা ও দোয়া মাহফিল। বাদ জোহর ছিল মিলাদ মাহফিল ও দুস্থ জনগণের মধ্যে খাবার বিতরণ এবং মন্দির, গির্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনা।

উপজেলা পরিষদ মিলনায়তনে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মো.আ.হামিদ মাস্টার, সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যান এ্যাড.একেএম সামসুদ্দিন খবির, থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, উপজেলা শিক্ষা অফিসার মো. আশরাফুল ইসলাম, দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল প্রমূখ।

জাতীয় শোক দিবস উপলক্ষে চাটমোহর থানা পুলিশের পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পুষ্পস্তবক অর্পন করেন সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন ও থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম, ইন্সপেক্টর (তদন্ত) হান্নান মাহমুদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এছাড়া চাটমোহর সরকারি আরসিএন এন্ড বিএসএন পাইলট উচ্চ বিদ্যালয়,
চাটমোহর টেকনিক্যাল এন্ড বিএম কলেজ, চাটমোহর মহিলা ডিগ্রী কলেজ, চাটমোহর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, চাটমোহর এনায়েতুল্লাহ ইসলামীয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় শোক দিবস পালন করেছে।