বগুড়ায় করোনা তে নতুন আক্রান্ত ৬১ জন, মোট আক্রান্তে বগুড়া সদর শীর্ষে

বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ায়করোনাভাইরাসে নতুন আরও ৬১ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) বগুড়ার পিসিআর ল্যাবে ২৪ জন এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের ল্যাবে ৩৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়।
রবিবার সকালে জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান তুহীন ভিডিও বার্তার মাধ্যমে গত শনিবার হওয়া পরীক্ষার ফলাফলের এই বিস্তারিত জানান। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৩’শ ৭ জনে।
মোট আক্রান্তে উপজেলাভিত্তিক পরিসংখ্যানে ডা: তুহীন বলেন, এখন পর্যন্ত বগুড়া সদরে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৯১, শাজাহানপুরে ১৭২, গাবতলীতে ১৭৮, সোনাতলা ও দুপচাঁচিয়ায় ৭২, কাহালুতে ৮১, শেরপুরে ১৩৭, সারিয়াকান্দিতে ৭৮, শিবগঞ্জে ৮৩, নন্দীগ্রামে ৩৮, আদমদীঘিতে ৩৭ এবং ধুনট উপজেলায় আক্রান্ত হয়েছেন ৬৮ জন।
আক্রান্তের মাঝে পুরুষ রোগীর সংখ্যা ২ হাজার ২৩৯, নারী ৮৯৫ ও শিশু রয়েছে ১৩৭ জন তবে করোনা আক্রান্ত হওয়ার পর জেলায় গত শনিবার পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৩৭ জন বলে নিশ্চিত করেন স্বাস্থ্যবিভাগের এই কর্মকর্তা। ভিডিও বার্তায় তিনি আরো বলেন, বগুড়াসহ দেশব্যাপী উপসর্গবিহীন আক্রান্তের সংখ্যাই যেহেতু বেশী, তাই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সর্বদা সচেতনতার সাথে জীবন ধারণ করতে হবে।