বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১৫৪৮ জন :: মোট সুস্থ্য হয়েছেন ১০ জন

নওগাঁয় গত ৪৮ ঘন্টায় মোট ৪৮ জনের করোনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। ফলাফলপ্রাপ্ত কারও শরীরে কোভডি-১৯-এর জীবানু পাওয়া যায় নি। কাজেই এ পর্যন্ত নওগাঁ জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত ব্যক্তির সংখ্যা আগের মতই ৭০ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলায় নতুন করে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে ১২২ জনকে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৩২ জন, রানীনগর উপজেলায় ৭ জন, আত্রাই উপজেলায় ৩ জন, মহাদেবপুর উপজেলায় ১২ জন, বদলগাছি উপজেলায় ১৪ জন, মান্দা উপজেলায় ১৩ জন, ধামইরহাট উপজেলায় ১৫ জন, নিয়ামতপুর উপজেলায় ৬ জন, সাপাহার উপজেলায় ৯ জন এবং পোরশা উপজেলায়১১ জন।

এই ২৪ ঘন্টায় ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় এবং সম্পূর্ন সুস্থ্য থাকায় মোট ১৩৪ জন এবং হাসপাতাল থেকে ৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ জন।

শুরু থেকে এ পর্যন্ত সর্বমোট হোম কোয়ারেনটাইনে পাঠানো হয় ৬ হাজার ২শ ১৩ জনকে এবং মোট ছাড়পত্র দেয়া হয়েছে ৪ হাজার ৬শ ৬৫ জনকে। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৫শ ৪৮ জন। এ পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৭০ জন এবং মোট সুস্থ্য হয়েছেন ১০ জন।#

নওগাঁয় সমবায়ী প্রতিষ্ঠান নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি ’র কোটি টাকার খাদ্য সহায়তা বিতরনের কর্মসূচী
৩০তম দিন পর্যন্ত ৯ হাজার ৮৪ পরিবারের মধ্যে প্রায় ৩০ লক্ষ টাকা’র ত্রাণ সহায়তা বিতরন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় একটি সমাবায়ী প্রতিষ্ঠান সর্বমোট ১ কোটি টাকা ত্রান বিতরন কর্মসূচীর আওতায় এ পর্যন্ত ৯ হাজার ৮৪ কর্মহীন দুস্থ পরিবারের মধ্যে ২৯ লক্ষ ৯৭ হাজার ৭শ ২০ টাকা’র ত্রান সামগ্রী বিতরন করা হয়েছে।

জাতীয় সনদপ্রাপ্ত নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ২ মাসব্যপী ত্রান বিতরন কর্মসূচীর অংশ হিসেবে ৩০তম দিন পর্যন্ত এই ত্রান সামগ্রী বিতরন করেছে। প্রতিষ্ঠানটির কর্ম এলাকা নওগাঁ, বগুড়া এবং জয়পুরহাট জেলায় এই ত্রান সামগ্রী বিতরন করছে।

বিতরনকৃত ত্রান সামগ্রীর মধ্যে রয়েছে পরিবার প্রতি ৫ কেজি করে চাল, ১ কেজি করে আলু, ১ কেজি করে ছোলা এবং আধা কেজি করে এ্যাংকর ডাল। এ পর্যন্ত ৪৫ হাজার ৪শ ২০ কেজি চাল, ৯ হাজার ৮৪ কে জি আলু, ৯ হাজার ৮৪ কে জি ছোলা এবং ৪ হাজার ৫শ ৪২ কে জি এ্যাংকর ডাল বিতরন করা হয়েছে। বিতরনকৃত এসব খাদ্য সামগ্রীর মুল্য ২৯ লক্ষ ৯৭ হাজার ৭শ ২০ টাকা।

জেলাভিত্তিক ত্রানসামগ্রী বিতরনের পরিমান হচ্ছে নওগাঁ জেলায় ৮ হাজার ২শ ৬২ পরিবারের মধ্যে ২৭ লক্ষ ২৬ হাজার ৪শ ৬০ টাকা মুল্যের ৪১ হাজার ৩শ ১০ কেজি চাল, ৮ হাজার ২শ ২ কেজি আলু, ৮ হাজার ২শ ২ কেজি ছোলা ও ৪ হাজার ১শ ৩১ কেজি এ্যাংকর ডাল, বগুড়া জেলায় ৬শ ৩৬ পরিবারের মধ্যে ২ লক্ষ ৯ হাজার ৮শ ৮০ টাকা মুল্যের ৩ হাজার ১শ ৮০ কেজি চাল, ৬শ ৩৬ কেজি আলু, ৬শ ৩৬ কেজি ছোলা ও ৩শ ১৮ কেজি এ্যাংকর ডাল এবং জয়পুরহাট জেলায় ১শ ৮৬ পরিবারের মধ্যে ৬১ হাজার ৩শ ৮০ টাকা মুল্যের ৯শ ৩০ কেজি চাল, ১৮৬ কেজি আলু, ১৮৬ কেজি ছোলা এবং ৯৩ কেজি এ্যাংকর ডাল।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা জানিয়েছেন এই প্রতিষ্ঠানের মোট খাদ্য সহায়তা বিতরনের লক্ষ্যমাত্রা ১ কোটি টাকা এবং তা ২ মাস ধরে বিতরন করা হবে।