ঝিনাইদহের শৈলকুপায় আধিপত্য বিস্তার নিয়ে ২জন কে প্রকাশ্যে কুপিয়ে হত্যা ২সপ্তাহের ব্যবধানে ঘটল ৪খুন, আইনশৃঙ্খলার চরম অবনতি

আধিপত্য বিস্তার নিয়ে প্রকাশ্যে ২জন কে কুপিয়ে হত্যা করা হয়েছে, আহত হয়েছে আরোও ৫জন। ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ধুলিয়াপাড়া গ্রামে আজ দুপুর ১২টার দিকে এই জোড়া হত্যা কান্ডের ঘটনা ঘটে। নিহতরা হলো কলেজছাত্র ধুলিয়া পাড়া গ্রামের লুকমান মন্ডলের ছেলে অভি মন্ডল(২৫) এবং একই গ্রামের মুদি ব্যবসায়ী মনজের মন্ডলের ছেলে লাল্টু মন্ডল(৪০)। এনিয়ে শৈলকুপাতে গত ২সপ্তাহের ব্যবধানে ৪টি হত্যাকান্ডের ঘটনা ঘটল ।

স্থানীয়রা জানায় শৈলকুপার ধুলিয়াপাড়া গ্রামে মন্ডল ও খাঁ’দের দুটি সামাজিক দল আছে। এর একটিতে নেতৃত্ব দিচ্ছে মহুরী মগগুল মন্ডল অন্যদিকে আব্দুর রশিদ খাঁ । দীর্ঘ কয়েক বছর গ্রামটিতে সহিংসতা, হাঙ্গামা চলে আসছে। গতকালও আবেদ খাঁ নামের একজন গুরুত্বর আহত হয় । আর এসবের জের ধরে মগগুল মহুরী ওরফে মগগুল মন্ডলের ভাতিজা অভি সহ দুজন কে প্রতিপক্ষরা প্রকাশ্যে হামলা চালিয়ে বাড়িতে হত্যাকান্ডের ঘটনা ঘটায় । এসময় আরো কয়েকজন আহত হয় । হতাহতদের উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক লাল্টু ও অভিকে মৃত ঘোষনা করেন।
পুলিশ সুপার হাসানুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানিয়েছেন পূর্বের একটি মামলার সূত্র ধরে প্রতিপক্ষের হামলায় ২জন খুন হয়েছে। গ্রাম ও আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রসঙ্গত, ঝিনাইদহের শৈলকুপায় গত ২সপ্তাহের ব্যবধানে ৪জন কে কুপিয়ে পিটিয়ে হত্যাকান্ডের ঘটনা ঘটল । একের পর এক এমন হত্যাকান্ডে ঘটনায় উপজেলাজুড়ে উদ্বেগ আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাধারণ মানুষের মাঝে । গত মাসের ২৯ এপ্রিল শেখপাড়াতে আরাফাত হোসেন নামে বিশ্ববিদ্যালয় পড়–য়া এক ছাত্র কে পিটিয়ে হত্যা করা হয়। এরপর ৩মে প্রকাশ্যে সুর্বিদ্দা গোবিন্দপুর গ্রামে জোয়াদ আলী নামে এক মুদি দোকানী কে হত্যা করা হয় । সর্বশেষ ১১ মে প্রকাশ্যে ২জন কে কুপিয়ে নৃশংসভাবে নিজবাড়িতেই হত্যা করা হয়েছে ।