সাপাহারে ভুয়া চিকিৎসকের জরিমানা, লক্ষাধিক টাকার ভেজাল ঔষধ ধ্বংস

নওগাঁর সাপাহারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক ভুয়া চিকিৎসকের ৩০ হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়েছে। এ সময় কথিত ওই চিকিৎসকের দোকান থেকে অনুমোদন বিহীন প্রাপ্ত লক্ষাধিক টাকার ঔষুধ জব্দ করা হয়। পরে জব্দকৃত ঔষধগুলি উপজেলা পরিষদ চত্ত¡রে ধ্বংস করা হয়েছে।

জানাগেছে, পতœীতলা উপজেলার গোবিন্দবাটি গ্রামের রহিম উদ্দীনের ছেলে আনারুল ইসালাম দীর্ঘদিন ধরে সাপাহার উপজেলা সদরের কাঁচা বাজার এলাকায় আনোয়ার চৌধুরী মার্কেটে দোকান ঘর ভাড়া নিয়ে ভূয়া চিকিৎসা সেবা প্রদান ও অনুমোদন বিহীন ঔষধ বিক্রি করে আসছেন। এই সংবাদের ভিত্তিতে ওই দোকানে রোববার দুপুরে অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন এর নের্তৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত। ভেজাল ঔষধ বিক্রির জন্য ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী উক্ত দন্ডাদেশ প্রদান করা হয়। অভিযুক্ত ব্যক্তি ভবিষ্যতে এহেন গর্হিত কাজ করবেন না মর্মে লিখিত স্বীকারোক্তি ও মুচলেকা প্রদান করেন।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর সাখাওয়াৎ হোসেন, উপ-পুলিশ পরিদর্শক (এসআই) রেজোয়ান হোসেন ও সঙ্গীয় পুলিশ ফোর্সসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।