নাটোরের বাগাতিপাড়ায় ইউপি চেয়ারম্যান মিঠুর অবৈধভাবে পুকুর খনন বন্ধ করলেন ইউএনও

নাটোর প্রতিনিধি.প্রশাসন যখন করোনা ভাইরাস প্রতিরোধে জনগণকে সামাজিক দুরত্ব বজায় রাখতে সচেতনতা বৃদ্ধি করতে চেষ্টা করছে তখন আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আবাদি জমিতে অবৈধভাবে পুকুর খনন করছেন দয়ারামপুর ইউনিয়ান চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠু। ক্ষমতার দাপটে উপজেলা প্রশাসনকে ম্যানেজ করে চলছে এই অবৈধভাবে পুকুর খনন।
ফলে বিষয়টি কোনভাবেই প্রশাসন আমলে নিচ্ছেনা বলে অভিযোগ স্থানীয়দের। দয়ারামপুর ইউনিয়নের মিশ্রীপাড়া মৌজায় তিন ফসলী আবাদী জমিতে পুকুর খনন করায় স্থানীয় কৃষকরা ক্ষোভ প্রকাশ করেছেন। দিন-রাত সমানতালে মাটি কাটা যন্ত্র বা ইস্কভেটর  ভেকু) দিয়ে এই পুকুর খনন করছে বলে জানা গেছে।
স্থানীয় সূত্রে আরও জানা যায়, উপজেলার দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠু আইনের তোয়াক্কা না করে অবৈধভাবে পুকুর খনন কাজ চালিয়ে যাচ্ছে দেদারছে। কিন্তু ইতিপূর্বে এই উপজেলায় অবৈধ পুকুর খননের দায়ে মাটি খনন যন্ত্র যব্দ করে নিলামে তুলেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা।
এছাড়া মাটি বহন করা ট্রলি যব্দ এবং এর সাথে জড়িতদের মোবাইল কোর্টের মাধ্যমে আইনের আওতায় আনতে দেখা গেছে।  কিন্তু চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠুর বেলায় অদৃশ্য কারনে আইনি কোন পদক্ষেপ নিতে দেখা যাচ্ছেনা উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে।বিষয়টি সরেজমিনে গিয়ে প্রশাসনকে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানান স্থানীয়রা।বাগাতিপাড়া উপজেলা নির্বহী কর্মকর্তা প্রিয়ংকা দেবী পাল জানান, পুকুর খননের অভিযোগ পেলে ঘটনাস্থলে নিজে গিয়ে অভিযান চালিয়ে পুকুর খনন বন্ধের নির্দেশ দেন।