মে দিবসের শুভেচ্ছা জানানোর চেয়ে শ্রমিকদের পাশে থাকাটাকেই বেশি গুরুত্বপূর্ণ :: সাকিব

প্রতি বছরই ১ মে বিশ্বব্যাপী পালিত হয় এই দিনটি। তবে এবার পরিস্থিতি ভিন্ন। করোনাভাইরাস থমকে দিয়েছে সব কিছুকে। এই অধিকার আদায়ের দিনেও শ্রমজীবীদের ভাবতে হচ্ছে জীবিকা নিয়ে। করোনার কারণে কর্মক্ষেত্র সংকুচিত হয়ে এসেছে। অনেকেই খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন।

এমন সময়ে মহান মে দিবসের শুভেচ্ছা জানানোর চেয়ে শ্রমিকদের পাশে থাকাটাকেই বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

শুক্রবার (১ মে) নিজের ফেসবুকে সাকিব তার ভেরিফায়েড অ্যাকাউন্টে লিখেছেন, ‘সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে বিশ্বের সকল শ্রমিকদের দেয়া শ্রমকে সম্মান জানাতে প্রতি বছর ১ মে উদযাপিত হয় বিশ্ব শ্রমিক দিবস। কিন্তু করোনা ভাইরাসের এই মহামারি চলাকালীন সময়ে শ্রমিকরা তাদের প্রথাগত শ্রম দিয়ে নিজেদের জীবিকা উপার্জন করতে অক্ষম। তাই আজ বিশ্ব শ্রমিক দিবসে আমাদের সবটুকু দিয়ে দাঁড়াতে হবে তাদের পাশে,যাতে করে এই মহামারি শেষ হবার পরে তারা পুনরায় আমাদের দেশ গড়ার কাজে নিয়োজিত হতে পারেন।’

করোনার এই দুঃসময়ে অসহায় ও খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়াতে সাধ্যমতো চেষ্টা করছেন সাকিব। তার ফাউন্ডেশনের মাধ্যমে অর্থ সংগ্রহ করছেন, এমনকি নিজের পছন্দের ব্যাটটিও নিলামে বিক্রি করে দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।