গুরুদাসপুরে দুইজন করোনা শনাক্ত, এলাকা লকডাউন

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
এই প্রথম নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের গোপিনাথপুর ও শ্যামপুর গ্রামের দুই যুবক করোনা শনাক্ত হয়েছেন। করোনার সংক্রমণ রোধে মঙ্গলবার মধ্যরাত থেকেই নাজিরপুর ইউনিয়নকে লকডাউন ঘোষনা করেছে প্রশাসন। এতে এলাকার মানুষের মধ্যে ব্যাপক ভীতির সৃষ্টি হলেও করোনা সংক্রমিতরা সুস্থ্য আছেন বলে দাবী করেছেন।
জানা গেছে, ২২ ও ২৩ এপ্রিল গুরুদাসপুর থেকে তাদের নমুনা সংগ্রহ করে রাজশাহী পাঠানো হয়। রিপোর্টে তাদের শরীরে করোনা সংক্রমণ পজেটিভ আসে। মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেন নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান।
এদিকে করোনা সংক্রমিত গোপিনাথপুর গ্রামের মৃত ছাবের মৃধার ছেলে মাজদুল (৩৮) ও শ্যামপুর গ্রামের মৃত হযরত আলীর ছেলে শাহিন আলম (২২) মুঠোফোনে বলেন, তারা ২০দিন আগে ঢাকা থেকে এলাকায় ফিরেছেন। করোনার কোনো উপসর্গ নেই তাদের শরীরে। তারা রোজা রাখছেন ও নামাজ পড়ছেন। হাচি, কাশি বা জ¦রের কোনো লক্ষণও নেই তাদের। পরিবারসহ সুস্থ্য থাকলেও কোনো সহযোগিতা বা খাদ্যসামগ্রী না পেয়ে গরু-ছাগল নিয়ে বেকায়দায় পড়েছেন বলে জানান তারা।
গুরুদাসপুর থানার ওসি মোজাহারুল ইসলাম বলেন, সরেজমিন গিয়ে তাদের সাথে দেখা করলে তারা সুস্থ্য আছেন বলে দাবী করেন। তবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম বলেন, দুইজনের নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত রোগী। নিয়ম কানুন মানতে হবে।