চাটমোহরে স্বাস্থ্যকর্মী করোনায় শনাক্ত হাসপাতাল লকডাউন

পাবনার চাটমোহর হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী (এমটিইপিআই) করোনা আক্রান্ত হওয়ায় হাসপাতাল ও আবাসিক এলাকা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

২৮ এপ্রিল মঙ্গলবার বিকেলে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে বিষয়টি সাধারণ মানুষকে অবহিত করা হয়। প্রশাসনের নির্দেশ অনুযায়ী মাইকিং-এ বলা হয়, যেহেতু চাটমোহর হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন সেকারণে হাসপাতাল ও আবাসিক এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। তাই সবাইকে ঘরে থেকে পরিস্থিতি মোকাবেলা করার অনুরোধ জানানো হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোঃ রায়হান জানান, স্বাস্থ্যকর্মীর করোনা ভাইরাস পজেটিভ হওয়ার পর হাসপাতাল ও সকল কোয়াটার লকডাউন করে দেওয়া হয়েছে। একইসাথে সবাইকে ঘরে অবস্থান করার জন্য বলা হয়েছে। জরুরী স্বাস্থ্যসেবা নিতে সবাইকে হাসপাতালের চিকিৎসকদের মোবাইলে যোগাযোগ করার আহবান জানান তিনি।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শুয়াইবুর রহমান জানান, আমরা সবাই এখন হোম কোয়ারেন্টিনে রয়েছি। যিনি আক্রান্ত তার সংস্পর্শের বাইরে যারা ছিল শুধু তারা জরুরী বিভাগে দায়িত্ব পালন করবেন। মোবাইল নাম্বারে সবাইকে সেখানে ফোনে জরুরী স্বাস্থ্যসেবা নিতে পরামর্শ দেন তিনি।