দুর্গাপুরে এমপি মানু মজুমদারের উদ্যেগে ডক্টরস সেফটি চেম্বার উদ্বোধন

নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদারের ব্যক্তিগত অর্থায়নে করোনা যুদ্ধে প্রথম সারির যোদ্ধা ডাক্তারদের জন্য দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘ডক্টরস সেফটি চেম্বার’-এর উদ্বোধন করা হয়েছে মঙ্গলবার দুপুরে ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম, সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমীন নেলী, উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা আহসান হাবীব, দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, আবাসিক মেডিকেল অফিসার তানজিরুল ইসলাম রায়হান, দুর্গাপুর থানার অফিচার ইনচার্জ মো: মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো: সোহরাব হোসেন তালুকদার, উপজেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক মো: হারুন অর রশীদ পলাশ , যুগ্ম সম্পাদক বিভাস সরকার, উপজেলা যুবলীগ সহ সভাপতি সুমন চৌধুরী পাভেল, সাংগঠনিক সম্পাদক মাসুদ সরকার, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শামীম আজাদ প্রমুখ ।

কাঁচঘেরা ডক্টরস সেফটি চেম্বারের মাধ্যমে হাসপাতালের ডাক্তার, নার্স, রোগীসহ অন্যান্য স্টাফদের করোনাভাইরাসের ঝুঁকি কমবে বলে জানিয়েছেন চিকিৎসকসহ সংশ্লিষ্টরা

হাসপাতাল সূত্রে জানা গেছে, সম্পূর্ণ কাচঘেরা এ চেম্বারের মধ্যে চিকিৎসকেরা অবস্থান করবেন। সামনে দু’টি ছিদ্র দিয়ে গøাভস পরিহিত হাতে ডাক্তাররা রোগীর শরীরের তাপমাত্রা, রক্তচাপ নির্ণয়সহ বিভিন্ন পরীক্ষা করবেন। করোনা উপসর্গের সঙ্গে মিল পাওয়া গেলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে।

এছাড়া হাসপাতালের ডাক্তার, নার্স ও সাংবাদিকদের জন্য পিপিই সরবরাহ, ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম, সদর হাসপাতালে জীবাণুনাশক কক্ষ স্থাপনসহ করোনাযুদ্ধে বিভিন্ন ধরনের কাজ করে যাচ্ছেন তিনি।