নিম্ন আয়ের নানান শ্রেনী পেশার কর্মহীন মানুষের মাঝে গোপনে

শিমুল প্রতিনিধি দিনাজপুর :
করোনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ বীরগঞ্জের নি¤œ আয়ের নানান শ্রেনী পেশার কর্মহীন মানুষের মাঝে গোপনে খাদ্য সামগ্রী বিতরণ করছে স্বপ্নঘুড়ি ফউন্ডেশন বীরগঞ্জ দিনাজপুর (এস.এস.সি ব্যাচ-২০০৭, বীরগঞ্জ)।

“ভয় বা আতংক নয়, সচেতন হয়ে করোনাকে করব জয়” স্লোগান নিয়ে আজ দিনাজপুর বীরগঞ্জের এস.এস.সি ২০০৭ ব্যাচের বন্ধুরা একত্রিত হয়ে অসহায় মানুষদের মাঝে গোপনে ত্রান সামগ্রী পৌছে দিচ্ছে।

এব্যাপারে কার্যক্রম সম্পর্কে জানতে চাওয়া হলে এ উদ্যোগের একজন অন্যতম উদ্যোক্তা মোঃ আতিকুল আলম শোভন বলেন, আমরা মূলত মানবিক কারনেই বিপদগ্রস্থদের পাশে দাঁড়াতে বন্ধুদের সাথে আলোচনা করে এই কার্যক্রম শুরু করেছি এবং সকলের সহযোগিতায় কাজ করে যাচ্ছি। আমাদের ব্যাচের যে সকল বন্ধুদের সাথে আমরা যোগাযোগ করতে পেরেছি, সকল বন্ধুই এই উদ্যোগে বিভিন্ন ভাবে আমাদের পাশে থাকার চেষ্টা করেছে। এছাড়াও আমাদের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে কিছু বড় ভাইও ব্যক্তিগত ভাবে আমাদের এই ব্যাপারে সাহায্য করেছেন।

কার্যক্রমের বর্তমান ও সার্বিক অবস্থা সম্পর্কে এই উদ্যোগের আরেকজন অন্যতম উদ্যোক্তা জাহিরুল ইসলাম জুহি বলেন, “আমরা এখন পর্যন্ত আমাদের নিজস্ব ফান্ড থেকে একশত জনেরও বেশি পরিবারের ১৫ দিনের খাবার পৌছে দেবার ব্যবস্থা করেছি। তিনি বলেন, এক্ষেত্রে এই বিপদগ্রস্থ প্রত্যেকের পরিচয় গোপন রাখছি যাতে করে তারা কোনরূপ লজ্জাবোধ না করে”।

কোন ধরনের প্রচারনা ছাড়া কিভাবে এই বিপদগ্রস্থদের খুঁজে পাচ্ছেন এমন প্রশ্নের উওরে অন্যতম উদ্যোক্তা বেঞ্জামিন অভি রায় বলেন, আমরা কয়েকজন যেহেতু বীরগঞ্জে বসবাস করি তাই সংগঠনের পক্ষ থেকে আমাদেরকে দায়িত্ব দেওয়া হয় এবং আমরা যারা বীরগঞ্জে থাকি তারা সবাই নিজ নিজ এলাকার বিপদগ্রস্থদের তালিকা করে তাদের কাছে খাবার পাঠানোর ব্যবস্থা করছি।

ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে উদ্যোগের অন্যতম উদ্যোক্তা ওয়ারিস উল ইসলাম অলি বলেন, আমরা এই করোনা পরিস্থিতিতে বিপদগ্রস্থদের পাশে দাড়াচ্ছি সম্পুর্ন মানবিকতার জায়গা থেকে মানবিকতার চর্চাই আমাদের মূল উদ্দেশ্য। আমরা আমাদের ব্যাচের বন্ধুরা মিলে এর আগেও স্বপ্নঘুড়ি (এস.এস.সি ব্যাচ-২০০৭, বীরগঞ্জ) এর প্রতিষ্ঠান স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন এর মাধ্যমে বীরগঞ্জে বন্যা ও শীতে ক্ষতিগ্রস্তদের ত্রাণ, ও পুনর্বাসন কর্মসূচিতে সহায়তা করেছি। ভবিষ্যতে দেশের যে কোন ক্রান্তিলগ্নে আমরা বীরগঞ্জ এর জন্য এক হয়ে কাজ করবো ইনশাআল্লাহ।