দিনাজপুুরে নতুন আরও একজন করোনা রোগী শনাক্ত

প্রানঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) দিনাজপুরের হাকিমপুর উপজেলায় আরো একজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন কার্য্যালয়ের তথ্য অনুসারে আরও ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। রংপুর মেডিকেল কলেজ আর টি পি সি আর ল্যাব হতে আরও একজন করোনা রোগীর পজিটিভ এসেছে। আক্রান্ত রোগীর বাড়ী হাকিমপুর উপজেলায় বয়স: ৩০ বৎসর পুরুষ। এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ১৪ + ১ = ১৫ জন এর মধ্যে ১২ জন পুরুষ ও ২ জন মহিলা এবং ১ জন শিশু।

হোম কোয়ারেন্টাইনের সংখ্যা শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৬১৯ জনের মধ্যে ২৭৮৮ জন সুস্থ থাকায় অব্যাহতি পেয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাড়িছে ১৮৩১ জন। তার মধ্যে দিনাজপুর সদর ৩৬৫, বিরল ৩৮, বোচাগঞ্জ ৩০, কাহারোল ১২৫, বীরগঞ্জ ৫৪, খানসামা ৯০, চিরিরবন্দর ৪০, পার্বতীপুর ৭০, ফুলবাড়ী ৭৮৬, বিরামপুর ২৫, নবাবগঞ্জ ৬২, হাকিমপুর ০৪, ঘোড়াঘাট ১৪২ সর্ব মোট ১৮৩১ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ৭৩ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৪৭ জন রয়েছে এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পেয়েছে ৪৬ জন। আর গত ২৪ ঘন্টায় ১৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। গতকাল পর্যন্ত রংপুর মেডিকেল কলেজ আর টি পিসিআর ল্যাব হতে ৫১ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে ১ টি (কোভিড-১৯) পজিটিভ বাকীগুলি নেগেটিভ। দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ থেকে মোট ৮৭ টি নমুনা পরীক্ষার হয়েছে কিন্তু ফলাফলের কাজ চলছে।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৭৪ টি এবং অদ্যাবধি ফলাফল পাওয়া নমুনার সংখ্যা ৪০৪ টি তার মধ্যে ১৫ টি পজিটিভ অর্থাৎ ১৫ জন করোনা রোগী শনাক্ত। এই ১৫ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে দিনাজপুর সদর ৬ জন, কাহারোল ১ জন, বোঁচাগঞ্জ ১ জন, ফুলবাড়ী ১ জন, পার্বতীপুর ১ জন, নবাবগঞ্জ ৩ জন ও ঘোড়াঘাট ১ জন, হাকিমপুর ১ জন মোট ৮টি উপজেলায় রয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে ১৪ এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছে ১ জন (নবাবগঞ্জ উপজেলা)।
সিভিল সার্জন আব্দুল কুদ্দুস জানান, আর যারা ইতিমধ্যে নারায়নগঞ্জ, ঢাকা ও গাজীপুর থেকে এসেছে এবং ইতিপূর্বে যারা হোম কোয়ারেন্টাইনে ছিল তাদের সন্দেহ হলে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।