ভাঙ্গুড়ায় করোনা সন্দেহে দম্পতি

পাবনার ভাঙ্গুড়ায় করোনা আক্রান্তের সন্দেহে এক দম্পতির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর এ পাঠানো হয়েছে। এর আগে তাদের নমুনা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। এতে সন্দেহভাজন হলে তাদের নমুনা পুনরায় আইইডিসিআর এ পাঠানো হয়। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেন ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম। ওই দম্পতি গাজীপুর ফেরত পোশাককর্মী। তারা ভাঙ্গুড়া উপজেলার মুন্ডুতোষ ইউনিয়নের মল্লিকচক গ্রামের বাসিন্দা।


সূত্র জানায়, গাজীপুরের একটি পোশাক কারখানায় ওই দম্পতি কাজ করতো। গত ১৭ তারিখে তারা ভাঙ্গুড়া এসে অসুস্থ হয়ে পড়়ে। এরপর ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মীরা তাদের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠায়। সেখানকার ফলাফলে সন্দেহ হলে তাদের নমুনা উচ্চতর পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হয়।

এদিকে গাজীপুর থেকে আসার পরে ওই দম্পতি হোম কোয়ারেন্টিনে রয়েছে। তবে ওই দম্পতি করোনা আক্রান্ত হয়েছে এমন খবর এলাকায় ছড়িয়ে পড়ায় চরম আতঙ্ক দেখা দিয়েছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে ওই দম্পতির বাড়ি লকডাউন করা হয়েছে।


ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম জানান, গাজীপুর ফেরত এক দম্পতিির নমুনা সংগ্রহ করে রাজশাহী পাঠানো হয়েছিল। সেখান থেকে উচ্চতর পরীক্ষার জন্য তাদের নমুনা আইইডিসিআর-এ পাঠানো হয়। সেখানকার ফলাফল পাওয়ার পরে ওই দম্পতি করোনা আক্রান্ত কিনা বলা যাবে।