দিনাজপুরে করোনা ভাইরাস পরীক্ষার জন্য পিসিআর মেশিন উদ্ধোধন

নভেল করোনা ভাইরাস পরীক্ষার জন্য দিনাজপুর এমআব্দুর রহিম মেডিকেল কলেজে আরপি- পিসিআর মেশিন উদ্ধোধন করা হলো। মাইক্রোবায়োলোজি ল্যাব প্রতিষ্টার মধ্য দিয়ে দিনাজপুরসহ ৪টি জেলার করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা যাবে।
আজ রোববার দুপুর সাড়ে ১২টায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজে পিসিআর মেশিনটি উদ্ধোধন করেন স্থানীয় সাংসদ হুইপ ইকবালুর রহিম। মাইক্রোবায়োলোজি ল্যাব প্রতিষ্টার মধ্য দিয়ে দিনাজপুরসহ ৪টি জেলার করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হবে।মেশিনের জন্য ৩টি রুম প্রস্তুত সহ নমুনা কাজে নিয়োজিত টেকনিশিয়ানাদের প্রশিক্ষন এবং পর্যাপ্ত কিট সুরক্ষা পিপিই রয়েছে।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ মেডিকেল অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিবেশ সরকার জানান ,আজ থেকেই পরীক্ষার কাজ শুরু হবে। ২৪ ঘন্টায় দুই সার্কেলে ৯৪ করে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা সম্ভব।
এব্যাপারে মেডিকেল কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি স্থানীয় সাংসদ হুইপ ইকবালুর রহিম জানান, সরকার প্রধানের কাছে দিনাজপুর বাসী কৃতজ্ঞ। ল্যাব প্রতিষ্টার মাধ্যমে করোনা পরীক্ষার সুয়োগ পাবে ৪ জেলার মানুষ।
এসময় মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিবেস সরকার। জেলা মিভির সার্জন ডাঃ আব্দুল কুদ্দুসসহ চিকিৎসক বৃন্দ উপস্থিত ছিলেন।