সাঁথিয়ায় জোরপুর্বক জমি দখলের অভিযোগ

                  

পাবনার সাঁথিয়ায় নিজ নামীয় জমি জোরপুর্বক দখল করেছে মর্মে অভিযোগ। ঘটনাটি উপজেলার নন্দনপুর ইউনিয়নের ৭নং ওয়াডের উত্তর শোলাবাড়িয়া গ্রামে।
জমির মালিক ভুক্তভুগী উত্তরশোলাবাড়িয়া গ্রামের ওমর আলী সরকারের ছেলে মোঃ সাইদুল ইসলাম জানান, তার পিতার ওয়ারিশ সুত্রে ও দলিল মুলে মালিক হন তিনি ও তার ভাই, বোনেরা। উত্তরশোলাবাড়িয়া মৌজার আর এস, ৪৬ও ৬১ খতিয়ানের ১৭০, ১৬৮, ১৬৯, ১৭১, ১৭২, ১৭৪, ১৭৫, ১৭৬, ১৭৭, ১৭৮, দাগ ওয়ারিশ সুত্রে মালিক। ক্রয় সুত্রে মালিক সাইদুল ইসলাম, যার দাতা ওমর আলী সরকার, ২১/০৩/২০১০ সালের দলিল নং ১৯০২, ৪৬ ও ৬১ খতিয়ানের দাগ নং ১৬৮, ১৬৯, ১৭০, জমি ৯ শতাংশ। একই দাতার ক্রয় সুত্রে মালিক হন মোঃ জাইদুল ইসলাম, যার ০৮/০৯/২০১৪ সালের ৭৯০৪ নং দলিলে ৪৬ খতিয়ানের ১৭০ দাগে ০২ শতাংশ। উক্ত মালিক হওয়া সত্বেও তার ফুপাতো ভাইয়েরা নামমাত্র মালিক হয়ে নিজ নামীয় জমিতে গত শনিবার চাষ দিয়ে দখলে নেয়। শনিবার পাওয়ার টিলার দিয়ে ওয়াজেদ ওরফে আবু তাহের, নুর আলম, আঃ সামাদ, জসিম, সাইদসহ অনেকে জমি চাষ দিতে থাকলে তাদের কাগজপত্র দেখে চাষ দেয়ার কথা বললে ক্ষিপ্ত হয়ে আমাদের উপর চরাও হয়। আমরা প্রাণ ভয়ে চলে আসি।
উক্ত স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন বলেন, ঘটনাটি জানার পর উভয় পক্ষকে শান্ত থেকে সমস্ত দলিলপত্র দেখে যে যার যতটুকু মালিক হন সে ততটুকু বুঝে নিয়ে ভোগদখল করতে বলেছেন।