পাবনার ত্রাণ কার্যে দুণীর্তি না অঙ্গিকার জনপ্রতিনিধিদের

পাবনা : করোনা দূর্যোগে ত্রাণ কার্যক্রমে অনিয়ম ও দূর্নীতি না করতে পাবনা সদর উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়েছেন সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।
এসময় ত্রাণকার্যে দুর্নীতির বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়ে জনপ্রতিনিদের সতর্ক করেন। পরে সদর উপজেলার সকল ইউপি চেয়ারম্যানকে ত্রাণকার্যে দুর্ণীতি না করার শপথও করান তিনি। বৃহস্পতিবার পাবনা সদর উপজেলা পরিষদ চত্বরে করোনা পরিস্থিতি মোকাবিলায় করনীয় নির্ধারনে এক জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের আহবানে শারীরীক দুরত্ব মেনে এমন ব্যতিক্রমী শপথে অংশ নেন জনপ্রতিনিধিরা।
এসময় উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনসহ সদর উপজেলার সকল ইউপি চেয়ারম্যান সৃষ্টিকর্তার নামে শপথ করে ত্রাণ কার্যক্রম সততার সাথে পরিচালনার অঙ্গীকার করেন।
মতবিনিময় সভায় এমপি গোলাম ফারুক প্রিন্স বলেন, করোনার এই দুঃসময়ে সরকারি ত্রাণ যারা আত্মসাৎ করবেন তাদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। কোন জনপ্রতিনিধির বিরুদ্ধে সামান্য দূর্ণীতি কিংবা স্বজনপ্রীতির প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
গোলাম ফারুক প্রিন্স বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনার এই দূর্যোগে অসহায় কর্মহীন মানুষের জন্য খাদ্য উপহার পাঠিয়েছেন। এ খাবার কেউ আত্মসাৎ করলে তাকে কঠিন পরিণতি ভোগ করতে হবে। আজীবনের জন্য তাদের দল থেকে বহিষ্কার করা হবে। পাবনা সদর উপজেলার কোন জনপ্রতিনিধির নামে এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। আশা করছি আজকের শপথের কথা মনে রেখে তারা সর্বোচ্চ স্বচ্ছতার সাথে ত্রাণ কার্যক্রম চালাবেন।
এ সময় অন্যান্যের মধ্যে পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন, সদর থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা মো. নাছিমসহ বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যান বক্তব্য রাখেন।