কলমাকান্দায় ইয়াবা’র বিকল্প ব্যথানাশক ওষুধ বিক্রির দায়ে জরিমানা

নেত্রকোনার কলমাকান্দায় ইয়াবা ও হেরোইনের বিকল্প ভয়ঙ্কর মাদক এক ধরণের ব্যথানাশক ট্যাবলেট ব্যবস্থাপত্র ছাড়া ও বেশি দামে বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
রোববার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা উপজেলা সদরের হাসপাতাল রোড এলাকায় সুলতান মেডিসিন পয়েন্ট নামক একটি ওষুধের দোকানে অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পুলিশ রবিবার সন্ধ্যায় উপজেলা সদরের আওয়ামী লীগ কার্যালয়ের সামনের সড়কে এক যুবককে তল্লাশী করে তার কাছ থেকে কয়েকটি ব্যথানাশক ট্যাবলেট (ওই ট্যাবলেট নেশাদ্রব্য হিসেবে ব্যবহৃত হওয়ায় এর নাম উল্লেখ করা হয়নি) উদ্ধার করে। ব্যবস্থাপত্র ছাড়া এই ট্যাবলেট কোথায় থেকে এনেছে জিজ্ঞাসা করলে ওই যুবক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রোড এলাকার সুলতান মেডিসিন পয়েন্ট থেকে এনেছে বলে স্বীকার করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করীমের নেতৃত্বে ওই দোকানে অভিযান চালিয়ে ব্যবস্থাপত্র ছাড়া ও বেশি দামে এই ট্যাবলেট বিক্রির দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা সুলতান মেডিসিন পয়েন্টের মালিক সুলতান বিশ্বাসকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করেন ।  
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা বলেন, এসব ব্যথানাশক ট্যাবলেট ব্যবস্থাপত্র ছাড়া বিক্রি না করার প্রশাসনিক নিষেধাজ্ঞা থাকার পরও ব্যবস্থাপত্র ছাড়া এমনকি বেশি দামে এ ট্যাবলেট বিক্রি করার দায়ে সুলতান মেডিসিন পয়েন্টের মালিক মো. সুলতান বিশ্বাসের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়েছে। এসময় তিনি আরও বলেন, ইয়াবা ও হেরোইনের বিকল্প ভয়ঙ্কর মাদক হিসেবে এসব ব্যথানাশক ট্যাবলেট সেবন করে শুধু নৈতিক অধঃপতনই নয়, অকালে ঝরে পড়ছে তরুণ ও যুব সমাজ। আর সেক্ষেত্রে সকলকেই বিশেষভাবে সচেতন হতে হবে।