কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের কারণে সৃষ্ট সংকট মোকাবিলায়

দিনাজপুর জেলায় কোভিড-১৯ ভাইরাস সংক্রমন ঠেকাতে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে কর্মহীন সমাজে পিছিয়ে পড়া দলিত (হরিজন হেলা ও বাসফোর) সম্প্রদায়ের ১৪৪ টি পরিবারের মাঝে সহায়তা হিসাবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
সুইজারল্যান্ডভিত্তিক দাতা সংস্থা হেকস/ইপার এর অর্থ সহায়তায় এনএনএমসি ফাউন্ডেশনের মাধ্যমে দিনাজপুর জেলা অ্যাডভোকেসি প্লাটফর্মের আয়োজনে ১২ এপ্রিল ২০২০ রোববার সকালে দিনাজপুর একাডেমি স্কুল প্রাঙ্গণে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
জেলা অ্যাডভোকেসি প্লাটফর্মের সভাপতি চিত্ত ঘোষের নেতৃত্বে খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন জেলা অ্যাডভোকেসি প্লাটফর্ম এর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো.সফিকুল হক ছুটু, সহ-সভাপতি রঙ্গলাল বাসফোর, উপজেলা অ্যাডভোকেসি প্লাটফম সদস্য রফিক প্লাবনসহ জেলা ও উপজেলা প্লাটফর্মের অন্যান্য নেতৃবৃন্দ।
উল্লেখ্য, খাদ্যদ্রব্য বিতরণের পূর্বে দিনাজপুর জেলা প্রশাসন এবং দিনাজপুর সদর, উপজেলা প্রশাসনকে সংশ্লিষ্ট প্লাটফর্মের পক্ষ হতে অবগত করা হয়। ত্রান সামগ্রী দিনাজপুর একাডেমি স্কুল প্রাঙ্গণে ১২ এপ্রিল ২০২০ তারিখে ১১৪ টি দিনাজপুর সদরে এবং গত বুধবার ০৮ এপ্রিল ২০২০ তারিখে বীরগঞ্জে ৩০ টি দলিত (হরিজন) সম্প্রদায়ের পরিবারের মাঝে বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্য দ্রব্যের মধ্যে প্রতি পরিবারের জন্য প্রদান করা হয়; চাল ৫ কেজি, মসুরের ডাল ৫শ’ গ্রাম, সয়াবিন তেল ১/২ লিটার, আলু ২ কেজি এবং লবণ ৫শ’ গ্রাম।