করোনা সচেতনতায় কলমাকান্দায় স্বজনদের লিফলেট বিতরণ

নেত্রকোনার কলমাকান্দায় যুগান্তর স্বজন সমাবেশ উপজেলা শাখার উদ্যোগে করোনা ভাইরাস বিষয়ে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পরামর্শ প্রদান ও লিফলেট বিতরণ করা হয়েছে। রোববার সকালে উপজেলার কলমাকান্দা সদর ইউনিয়নের কয়রাখালী গ্রামে এ লিফলেট বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি প্রভাষক প্রণয় কুমার তালুকদার, সাধারণ সম্পাদক ডা. অলক কুমার সিংহ, স্বজন উপদেষ্টা ও যুগান্তর প্রতিনিধি প্রান্ত সাহা বিভাস।
ওই সংগঠনের সাধারণ সম্পাদক ডা.অলক কুমার সিংহ জানান, আমরা উপজেলার বিভিন্ন গ্রামে করোনা প্রতিরোধে গ্রামের সহজ সরল মানুষদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছি। পাশাপাশি সবাইকে করোনা মোকাবিলায় জনসমাগম এড়িয়ে চলার জন্য পরামর্শ, ঠান্ডা জাতীয় খাবার না খাওয়া, বেশি বেশি ভিটামিন সি জাতীয় খাবার খাওয়া, হ্যান্ডশেক ও কোলাকুলি না করা, আক্রান্ত ব্যাক্তি থেকে নিরাপদ দুরত্ব বজায় রাখা, অপরিস্কার হাত দিয়ে চোখ, নাক ও মুখ স্পর্শ না করা, ঘনঘন দুই হাত সবান পানি দিয়ে পরিস্কার করা, সেখানে সেখানে থুথু না ফেলা ও জ্বর,সর্দি-কাশি, মাথা ব্যাথা, গলা ব্যাথা ও শরীর ব্যাথা হলে চিকিৎসকের পরামর্শ নেয়া ইত্যাদি বিষয়ে সচেতনতা প্রদান করে যাচ্ছি।
ওই সংগঠনের সভাপতি প্রভাষক প্রণয় কুমার তালুকদার বলেন, দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর থেকেই সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। তবে কেউ আতঙ্কিত না হয়ে চিকিৎসকরা যে পরামর্শ প্রদান করছেন তা সঠিক ভাবে মেনে চললেই করোনা ভাইরাস প্রতিরোধ সম্ভব হবে। এ কারণেই আমরা সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে এই লিফলেট বিতরণ করে যাচ্ছি।