তাড়াশে গুল্টা বাজারে কলেজের গেট ধসে চার জন নিহত : আহত ১০

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার গুল্টা শহীদ এম, মুনসুর আলী ডিগ্রি কলেজের গেট ধসে ঘটনাস্থলেই এক শিশু সহ চার জন নিহত হয়েছে।
আহত হয়েছে কমপক্ষে ১০ জন। মঙ্গলবার আনুমানিক চার টার দিকে এ দূর্ঘটনা ঘটে। এদিকে দুঘর্টনার খবর পেয়ে তাড়াশ ফায়ার সার্ভিস ডিফেন্স স্ট্রেশনের একটি ইউনিট উদ্ধার কাজে অংশ নেয়। ঘটনাস্থলে থাকা ফায়ার স্ট্রেশনের লিডার আব্দুলাহ আল মাহমুদ ৪ ব্যাক্তির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
ও স্থানীরা আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।
নিহতরা হলেন গাবর গ্রামের মৃত: জাহারুল্লার ছেলে তোজাম্মেল হক (৫৫), বস্তুল গ্রামের সুলতান হোসেনের ছেলে রাশিদুল ইসলামের ছেলে রাশিদুল ইসলাম (৩০) ও বগুড়ার শেরপুর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের শাহাদৎ হোসেনের ছেলে আসিফ (১২) ও শাহজাদপুর উপজেলার অজ্ঞাতনামা গরুর
ব্যাপারী(৫০)। আর আহতরা তালম গ্রামের শাহিনুরের ছেলে বাবু (২২) ও লাউসন গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে শফিকুল ইসলাম (৩২) সহ আরো ১০ ব্যাক্তি।
স্থানীয়রা জানান, মঙ্গলবার ছিলো গুল্টা হাটবার।এ কলেজ চত্বরেও গোহাট বসে। বিকেল ৪ টার দিকে হাট যখন জমে উঠেছে ঠিক তখনই গেট ধসে পড়ে এ দুর্ঘটনা ঘটে।
ওই কলেজের প্রভাষক আবুল বাশার অভিযোগ করে বলেন, কলেজের অধ্যক্ষ আসাদুজ্জামান আসাদ একক সিদ্ধান্তে সৌন্দর্য বর্ধন কারার জন্য তিন মাস আগে পাকা গেটটি নির্মাণ করেন। নি¤œমানের কাজ করার ফলে এ দূর্ঘটনা ঘটে
ঘটনার পরপরই রায়গঞ্জ-তাড়াশ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা:মো:আব্দুল আজিজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয়রা সহ তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফ্ফাত জাহান , ওসি মাহবুবুল ইসলাম ও মোয়াজ্জেম হোসেন ঘটনাস্থলে উদ্ধারকাজে তদারকি করেন।
এছাড়া সিরাজগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ ঘটনাস্থল পরিদর্শন করছেন।