করোনা সচেতনতায় ইবি রোভার স্কাউটের লিফলেট বিতরণ

ইবি প্রতিনিধি-করোনা ভাইরাস সচেতনতায় লিফলেট বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোভার স্কাউট গ্রুপ। মঙ্গলবার দুপুর ১২ টায় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও দোকানদারদের মাঝে লিফলেট বিতরণ করে তারা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের কাছে লিফলেট বিতরণ করেন তারা।
এসময় বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের আরএসএল অধ্যাপক ড. আমিনুল ইসলামের নেতৃত্বে উপস্থিত ছিলেন ইউনিট কাউন্সিলের সভাপতি আখতার হোসেন আজাদ, সাধারণ সম্পদক মুসা হাশেমী। এছাড়াও অন্যান্য রোভাররা উপস্থিত ছিলেন।
লিফলেটের মাধ্যমে করোনা ভাইরাসের পরিচয়, লক্ষণ, সতকর্তা ও করণীয় তুলে ধরেন। এছাড়া বেশি পানি পান করা, মাংস, ডিম ইত্যাদি ভালোভাবে সিদ্ধ করে খাওয়া, হাঁচি-কাশির সময় রুমাল বা টিস্যু দিয়ে নাক-মুখ ঢেকে রাখা, ভালোভাবে হাত ধোয়া, নাকেমুখে আঙ্গুল বা হাত দেওয়ার অভ্যাস পরিত্যাগ করা, হ্যান্ডশেক থেকে বিরত থাকা সহ নানা পরামর্শ উল্লেখ করেন।
এ বিষয়ে ইবি রোভার স্কাউট গ্রুপের আরএসএল অধ্যাপক ড. আমিনুল ইসলাম বলেন, ‘রোভার স্কাউট সবমসয়ই নানা জন্যকল্যাণমূলক ও সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। এরই অংশ হিসেবে করোনা ভাইসার সচেতনতামূলক প্রচারণা করেছি।’
উল্লেখ্য, করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে নিকটস্থ হাসপাতালে যোগাযোগ করুন অথবা আইইডিসিআর’র হটলাইনে যোগাযোগ করুন। হটলাইন নম্বর- ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫