ইবিতে ছাত্র ইউনিয়নের নবীন বরণ

ইবি প্রতিনিধি-‘এসো বন্ধু মিলি প্রাণের উচ্ছ্বাসে, মুক্তির পতাকাতলে’ প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইবি সংসদ।
এসময় ছাত্র ইউনিয়ন ইবি সংসদের সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মাদ ও ইবির অর্থনীতি বিভাগের অধ্যাপক আব্দুল মুঈদ। এসময়  ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন রাসেল এবং ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক অনিক রায়সহ সংগঠনটির নেতাকর্মীরাসহ বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইবি সংসদের সম্পাদক জি. কে. সাদিক ও নবীনদের মধ্যে বক্তব্য রাখেন মার্কেটিং বিভাগের নাসিরুল্লাহ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক রুমি নোমান।
অতিথির বক্তব্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, ‘পৃথীবিতে কেউই মেধাবিহীন নয়। যার যে কাজে আগ্রহ আছে তাদের সে কাজেই উদ্বুদ্ধ করতে হবে। মানুষ তখনই মানুষ হয়ে ওঠে যখন সে চিন্তাশক্তির প্রতিফলন ঘটাতে পারে। অভিভাবকদের পাশাপাশি শিক্ষকদেরও দায়িত্ব এটি।’
অনুষ্ঠানের শুরুতে নবীনদের ফুল ও ক্যালেন্ডার দিয়ে বরণ করে নেওয়া হয়। শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও উদীচী শিল্পীগোষ্ঠীর অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।