জাতীয়করণ হলো সিংড়ার বঙ্গবন্ধু কমার্স এন্ড টেকনিক্যাল কলেজ

নাটোরের সিংড়ায় জাতীয়করণ হলো বঙ্গবন্ধু কমার্স এন্ড টেকনিক্যাল কলেজ। কলেজটি জাতীয়করণ হওয়ায় অধ্যক্ষ, শিক্ষক,কর্মচারীবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে।

জানা যায়, ২০১০ সালে উপজেলার শেরকোলে স্থাপিত হয় বঙ্গবন্ধু কমার্স এন্ড টেকনিক্যাল কলেজ। বর্তমানে কলেজে ৪ টি ট্রেড রয়েছে। মোট ছাত্র ছাত্রী রয়েছে প্রায় ১৫০ জন। বিএম শাখায় ট্রেড গুলো হলো হিসাব রক্ষন, ক¤িপউটার অপারেশন, ব্যাংকিং এবং সেক্রেটারিয়াল সায়েন্স। ২০১৯ সালে প্রতিষ্ঠানটির ফলাফলে সবার নজর কাড়ে শতকরা ৯৫ % পাশ করে। বিগত ৫ বছরেও খুব ভালো ফলাফল অর্জন করে। মোট ৭০.২৫ শতাংশ জমির উপর প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। বর্তমানে ২ টি ভবনে পাঠদান চলছে। ক¤িপউটার শিক্ষায় দক্ষ করতে শেখ রাসেল কক¤িপউটার ল্যাব স্থাপন করা হয়েছে। রয়েছে সুদর্শন
গেট। এলাকায় কারিগরী শিক্ষার প্রসার এবং বেকারত্ব দুর করনে ভুমিকা রাখছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল।

তিনি আরো জানান, এলাকাবাসির দীর্ঘদিনের দাবি অত্র এলাকায় একটি কলেজ প্রতিষ্ঠা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নামে কলেজটি প্রতিষ্ঠার মাধ্যমে তরুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেয়া এবং কারিগরী শিক্ষায় দক্ষ গড়ে তোলার লক্ষে আমরা কাজ করে আসছি। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনায় আমরা খুব খুশি। আশাকরি মানুষের প্রত্যাশা পুরনে কাজ করতে পারবো।