ফুলের মত ছেলেমেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানে ফুলের বাগান করতে হবে — এমপি জিএম সিরাজ


বগুড়া সদর আসনের জাতীয় সংসদ সদস্য গোলাম মোহাম্মাদ সিরাজ বলেছেন, ফুলের মত ছেলেমেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানে ফুলের বাগান করতে হবে। মেধা বিকাশের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন। শহরের শিক্ষা প্রতিষ্ঠানের চাইতে গ্রামের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে খেলাধুলার জন্য মাঠ রয়েছে যা শহরে অপ্রযাপ্ত। সকল শিক্ষার্থীদের উচিৎ নিয়মিত খেলাধুলা ও শরীর চর্চা করা, তা না করলে শরীরে নানা ধরনের সমস্যা সৃষ্টি হতে পারে। মাদক থেকে নিজেকে ও সমাজকে রক্ষা করতে হবে। সমাজ থেকে মাদক নির্মুলে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ঘোড়াধাপ তথা হাজরাদিঘী গ্রামে শহর থেকে পায়ে হেঁটে এসেছিলেন। সকলে তার স্ত্রী দেশ মাতা কারা বন্দি বেগম খালেদা জিয়ার জন্য তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।
শনিবার দুপুরে বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নের হাজরাদিঘী স্কুল এন্ড কলেজের বাষির্কী ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
অত্র স্কুল এন্ড কলেজের সভাপতি মিসেস কোহিনুর মহনের সভাপতিত্বে ও অধ্যক্ষ পারিজাত রহমানের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,বিএনপির চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা,উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার শাহনাজ বেগম, উপজেলা বিএনপির আহŸায়ক আলহাজ্ব এ্যাডঃ সোলায়মান আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ সৈয়দ জহুরুল আলম, উপজেলা মহিলা দলের সভানেত্রী নাজমা আকতার, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহŸায়ক সরকার মুকুল,জেলা যুবদলের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান,সাধারন সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান নুনগোলা ইউনিয় বিএনপির আহবায়ক আব্দুল মান্নান পান্না, যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম মিন্টু, বিএনপি নেতা শফিকুল ইসলাম মাষ্টার, আব্দুর রশিদ বজলু, শাহজাহান আলী, শাহ আলম জনি, খাজের আলী, আতিকুর রহমান আতিক,সহকারী প্রধান শিক্ষক আনোয়ারুল কবির,প্রভাষক নুর আলম মিলন,প্রভাষক ফেরদৌস আলম,সুলতান নাসির,সাইফুল ইসলাম,জাহাঙ্গীর হোসেন সহ
অত্র স্কুল এন্ড কলেজের সকল শিক্ষক ও গভর্ণিং বডির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্য শেষে স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় ডিসপ্লে ও সাংস্কুতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।