অমর একুশে বইমেলায় আসছে হামিদা পারভীন শম্পার নীলাঞ্জনার নীল কষ্ট

এবার অমর একুশে বইমেলায় আসছে হামিদা পারভীন শম্পার দ্বিতীয় একক কাব্য গ্রন্থ নীলাঞ্জনার নীল কষ্ট।

কবি হামিদা পারভীন শম্পা ছোট বেলা থেকে লেখা লেখি করেন। ইতিমধ্যে কবির ৬টি যৌথ ও একটি একক কাব্য গ্রন্থ “ভালবাসার প্রথম প্রহর” প্রকাশিত হয়েছে। এটা কবির দ্বিতীয় একক কাব্য গ্রন্থ । এছাড়া কবি বিভিন্ন পত্র পত্রিকায় ম্যাগাজিনে নিয়মিত লিখছেন।
১৯৮০ সালে ঢাকা জেলার সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের আকরান গ্রামের এক মুসলিম সম্ভ্রান্ত মন্ডল পরিবারে জন্ম গ্রহন করেন কবি হামিদা পারভীন শম্পা। বাবা বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম আলহাজ্ব হাবিব উল্লাহ্ মন্ডল ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা । মাতা আলহাজ্ব শাহিদা পারভীন ডলি। বাবা মায়ের প্রথম সন্তান তিনি। ১৯৯৫ সালে আকরান উচ্চবিদ্যালয় থেকে এস এসসি, ১৯৯৭ সালে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচ এস সি এবং ১৯৯৯ সালে একই কলেজ থেকে বি এস এস ডিগ্রী অর্জন করেন।
২০০০ সালে মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার নীলটেক গ্রামের মরহুম রহিম মাষ্টার এর বড় ছেলে এডভোকেট আবু বকর সিদ্দিকের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কবি এক পুত্র-এক কন্যা সন্তানের জননী।

কবি জানান, বইটি প্রিয়জন সাহিত্য প্রকাশনীর পরিবেশক নব সহিত্য প্রকাশনী স্টল ২৯৩ মেলার প্রথম দিন থেকেই পাওয়া যাবে ইনশাআল্লাহ। কবি সকলের দোয়া প্রার্থনা করেছে।