কলমাকান্দায় জব্দকৃত সেই ৬০ ভারতীয় গরু নিলামে বিক্রি

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দায় জব্দকৃত সেই ৬০টি ভারতীয় গরু প্রায় ২৮ লাখ টাকায় প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়েছে। মঙ্গলবার রাতে জেলার বিজ্ঞ আদালতের আদেশে কলমাকান্দা থানার মুক্তমঞ্চে ১০টি লটে ওই গরুগুলি বিক্রি করা হয়। এ নিলাম ডাক সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত সাড়ে ১০টায় সম্পন্ন হয়। এ ডাকে ৫১ জন অংশগ্রহণ করেন।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম জানান, ৫১ জনের মধ্যে সর্বোচ্চ দরদাতা ১০ জনের কাছে ২৭ লাখ ৯৪ হাজার ৫০০ টাকায় ৬০টি ভারতীয় গরু বিক্রি করা হয়েছে। এই অর্থ নিয়মানুযায়ি সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।
এ সময় উপস্থিত ছিলেন নেত্রকোনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল ¤্রং, দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. সোহেল রানা প্রমুখ।
উল্লেখ্য, গত রোববার দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী কলমাকান্দা থানায় পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে পথে কলমাকান্দার রাজনগর এলাকা থেকে চোরাইভাবে আসা ৬০টি ভারতীয় গরু দেখতে পেয়ে আটক করেন তিনি। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে আটককৃত গরুগুলো পুলিশ হেফাজতে রাখা হয়।