উন্নয়নের রোল মডেল স্থাপন করছেন শেখ হাসিনা ::: আবদুল কুদ্দুস এমপি

মো. আখলাকুজ্জামান, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
গুরুদাসপুর ও বড়াইগ্রামের এমন কোনো শিক্ষা প্রতিষ্ঠান নেই আমার হাত ধরে তৈরি হয়নি জানিয়ে সাবেক প্রতিমন্ত্রী নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ অধ্যাপক আবদুল কুদ্দুস এমপি বলেছেন, গত দশ বছরে উন্নত দেশগুলোর সামনে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে স্থাপন করেছেন জননেত্রী শেখ হাসিনার সরকার। এ উন্নয়নের অংশ হিসেবে গুরুদাসপুর-বড়াইগ্রাম উপজেলায় সবচেয়ে বেশি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে আমার হাত ধরে। এই উন্নয়ন যুগ যুগ ধরে মাইলফল হয়ে থাকবে।
নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর অনার্স ডিগ্রি কলেজের উদ্যোগে মঙ্গলবার দুপুরে অধ্যক্ষ মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওই কথাগুলো বলেন আবদুল কুদ্দুস এমপি। আলোচনা সভার পূর্বে শিক্ষক শিক্ষার্থীরা বর্ণাঢ্য র‌্যালি বের করেন।
প্রধান অতিথি আরো বলেন, নতুন প্রজন্মের শিক্ষক ও শিক্ষার্থীদেরকে নিয়ে আমাদের এখন কঠিন দায়িত্ব। নানা পেশার নানা মতাদর্শের শিক্ষক-কর্মচারী নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলো চলে। কিন্তু যারা নেতৃত্বে থাকে তারা তাদের শিক্ষকদের সঠিকভাবে গাইড করতে পারেন না। রাষ্ট্র পরিচালনা, রাষ্ট্রের অর্থনীতি, লেখাপড়াসহ দেশ ও সমাজের উন্নয়নের পাশাপাশি আমাদের মহান নেত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ছেন। যা বিশে^র উন্নত দেশগুলোর মাঝে আলোড়ন সৃষ্টি করেছে।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, নাজিরপুর ইউপি চেয়ারম্যান শওকত রানা লাবু, শিক্ষার্থী আফসানা, চন্দন কুমার প্রমুখ। পরিশেষে স্থানীয় ও বহিরাগত শিল্পীদের নিয়ে নাট্যমঞ্চস্থ ও সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সহকারি অধ্যাপক আলমগীর হোসেন।