ছাত্রীদের প্রযুক্তিগত তথ্য বিপ্লব ঘটাতে হবে -এমপি মনোরঞ্জন শীল গোপাল

জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন, ছাত্রীদের প্রযুক্তিগত তথ্য বিপ্লব ঘটাতে হবে। গত রোববার বীরগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।
বীরগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব শরিফুল ইসলাম উজ্জলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাস, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাস নুর, যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু। পরে বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।
প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আদর্শ জাতি গঠনে নৈতিক শিক্ষা খুবই জরুরী। শিক্ষার গুণগতমান বৃদ্ধি করা বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। তাই আমাদেরকে নতুন জ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবন করতে হবে। বৈজ্ঞানিক, প্রযুক্তিগত ও তথ্য বিপ্লবের সুযোগ গ্রহণ করে শিক্ষার্থীদেরকে যুগোপযোগী মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে।
ছাত্রীদের প্রযুক্তিগত তথ্য বিপ্লব ঘটাতে হবে। শুধু জিপিএ-৫ পাওয়ার আশায় ভালো লেখাপড়া শিখলেই চলবে না বরং ভালো লেখাপড়ার পাশাপাশি ভালো মনের মানুষ হতে হবে। এর পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকতে হবে তাহলে মন ও শরীর দুটোই ভালো থাকবে। পুরস্কার বিতরন শেষে স্কুলের শিক্ষার্থীদের আয়োজনে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।
একই দিনে পানি উন্নয়ন বোর্ড এর বাস্তবায়নে ২২ কোটি ব্যয়ে উপজেলার করতোয়া নদী ড্রেজিং ৯১.৫০০ কিঃ মিঃ হতে ১০৪.৫০০ কিঃ মিঃ পর্যন্ত পুনঃখনের কাজের উদ্বোধন ও শতগ্রাম ইউনিয়নে রাঙ্গালী পাড়া ও কান্দুরি গ্রামে ৭০টি বাড়িতে বিদ্যুতায়নের উদ্বোধন করেন এমপি গোপাল।