পাবনায় আরিচা-কাজিরহাট-দৌলতদিয়া রুটে বহুমূখী সেতুর দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি ॥
পাবনার কাজিরহাট-আরিচা-দৌলতদিয়া রুটে পদ্মা-যমুনা নদীর ওপর ওয়াই আকৃতির বহুমূখী সেতু নির্মাণের দাবিতে পাবনা জেলার সর্বত্র এক যোগে মানববন্ধন হয়েছে।
সোমবার পাবনা জেলা উন্নয়ন ফোরামের উদ্যোগে পাবনার কাজিরহাট থেকে কাশিনাথপুর, আতাইকুলা, পাবনা পৌর এলাকা, টেবুনিয়া, দাশুড়িয়া হয়ে ঈশ^রদী পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে একযোগে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করে।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, আরিচা-কাজিরহাট-দৌলতদিয়া রুটে পদ্মা-যমুনা ওপর ওয়াই আকৃতির বহুমূখী সেতু নির্মাণে পাবনাবাসীর দাবি দীর্ঘদিনের। এটি নির্মাণ হলে ঢাকার সাথে পাবনার দূরত্ব ৮৩ কিলোমিটার কম হবে। সময় ও অর্থ সাশ্রয়ের পাশপাশি আর্থ-সামাজিক উন্নয়নে গতি আসবে। এছাড়াও উত্তর ও দক্ষিণবঙ্গের জেলা সমূহের সাথে দ্রুত যোগাযোগ সুবিধা বাড়বে। তরান্বিত হবে শিল্পায়ন, হ্রাস পাবে বেকার সমস্যা। পাবনাবাসীর দাবি, যেহেতু ঢালারচর পর্যন্ত রেললাইন স্থাপন ও সড়কপথ নির্মাণ হয়েছে, সেহেতু পদ্মা যমুনা নদীর ওপর মানিকগঞ্জের আরিচা, রাজবাড়ির দৌলতদিয়া ও পাবনার কাজিরহাট সংযুক্ত করে একটি ওয়াই আকৃতির সেতু নির্মাণ হলেই পূরণ হবে সবার স্বপ্ন।