বর্ণিল আয়োজনে ইবি’র ‘অদম্য-৩১’র ব্যাচ ডে উদযাপন

ইবি প্রতিনিধি- বর্ণিল আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সকল বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘‘অদম্য-৩১’র ব্যাচ ডে উদযাপিত হয়েছে। সোমবার (২৭ জানুয়ারী) বর্ণাঢ্য র‌্যালি, পরিচ্ছন্নতা অভিযান, কেক কাটা, আলোচনা সভা,  ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয়।
দিনটি উপলক্ষে সোমবার সকাল ১০টায় ‘‘অদম্য-৩১’র ব্যানারে সকল বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে সম্মিলিত আনন্দ র‌্যালি করা হয়। র‌্যালিটি  ক্যাম্পাসের মৃত্যুৃঞ্জয়ী ম্যুজিব ম্যুরালের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে মিলিত হয়। সেখানে সম্মিলিত ভাবে পরিচ্ছন্নতা অভিযানের শপথ গ্রহণ করে। শপথ অনুযায়ী প্রধান ফটক সংলগ্ন ডায়না চত্ত্বর সহ বিভিন্ন স্থানে পরিস্কার পরিচ্ছনতা করেন তারা।
পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ৩য় বর্ষপূর্তি উপলক্ষে কেক কেটে বিভিন্ন কর্মচারী, ভ্যান চালকদের মধ্যে বিতরণ করে তারা। এছাড়াও সেখানে আলোচনা সভা ও  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে  ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন। এছাড়াও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মো: আতিকুর রহমান ও বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল ইসলামসহ বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা- কর্মচারী উপস্থিত ছিলেন।  যৌথ প্রযোজনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাদিকুর রহমান এবং প্রিয়াঙ্কা কুন্ডু।
এবিষয়ে অদম্য-৩১’র  সদস্যরা জানান, ‘ ‘অদম্য-৩১” এটা একটা আবেগের নাম। ইবি ক্যাম্পাসে নতুনত্ব দেওয়ার জন্য এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সবার মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে আমাদের আজকের এই সম্মিলিত আয়োজন। আমরা চাই আমাদের এই বন্ধন অটুট থাকুক এবং একে অপরের সাহায্যের হাত বাড়িয়ে দেয়।