দুর্গাপুর সরকারী বই বিক্রির অভিযোগ

দুর্গাপুর (নেত্রকোনা)সংবাদদাতা
নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার ৭ নং বিরিশিরির দক্ষিণ ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলাম এর বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ পাওয়া যায়। মঙ্গলবার ২০১৭,১৮,১৯,২০ শিক্ষাবর্ষের সরকারী বই স্থানীয় এক হকারের কাছে বিক্রিকালে হাতেনাতে বই আটক করে এলাকাবাসী।
স্থানীয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ে ১ম, ২য় সহ সকল শ্রেণীর নানা রকম নতুন পুরাতন প্রায় ১ শত ২৫ কেজি সরকারী বই ও শিক্ষার্থীদের পরিক্ষার ১ শত ১৫ কেজি খাতা প্রধান শিক্ষক হকারের কাছে প্রতি কেজি বই ৮ টাকা ও খাতা ৯ টাকা দরে বিক্রি করে। বই গুলো নিয়ে হকার দোকানে যাওয়ার পথে এলাকাবাসী হকারকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে জানা যায় প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলাম সরকারী বই গুলো অবৈধ ভাবে বিক্রি করেছে।
এলাকাবাসী বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসকে অবহিত করলে কর্তৃপক্ষ বই গুলোকে জব্দ করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে নিয়ে আসে।
এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক বলেন, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের একটি কক্ষে পুরনো বই গুলো অগোছালোভাবে পরে আছে। উক্ত কক্ষ সবসময় বন্ধ করে রাখতে হয় তাই উক্ত কক্ষ পরিষ্কার ও শ্রেণীকক্ষ বৃদ্ধির জন্যই বই আর খাতা বিক্রি করা হয়।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, উক্ত বিষয়ে আমি অবগত হয়ে বইগুলো অফিসে নিয়ে আসি। সরকারী বই বিক্রি করা কোনো নিয়ম বা অনুমতি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নেই। এ বিষয়ে আমি প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করবো।