পাবনায় মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত

আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দিনটি যথাযোগ্য মর্যাদায় শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। এই শুভদিনে কালের কন্ঠ শুভ সঙ্ঘের উদ্যোগে পাবনা প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও আলোচনা সভা শুক্রবার (১০’জানুয়ারি) বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়।

শুরতেই শুভেচ্ছা বক্তব্য দেন শুভসঙ্ঘ, কালের কন্ঠ প্রতিনিধি আহমেদ-উল-হক রানা। প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য দেন জেলা প্রশাসক কবীর মাহমুদ। তিনি বলেন মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলাদেশ গড়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে পাবনা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার, জেলা মটর মালিক গ্রুপের সভাপতি ও রাজশাহী বিভাগীয় ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব কে সম্মাননা ও উত্তরীয় পড়িয়ে দেন আগত অতিথিবৃন্দ। এ সময় তাঁর অভিব্যাক্তিতে তিনি বলেন মা মাটি দেশকে রক্ষা করতে দেশের সঙ্কটময় মূহুর্তে বঙ্গবন্ধুর আহবানে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ি। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও অসংখ্য মা বোনের সম্ভ্রমের বিনিময়ে পাক হানাদারদের পরাজিত করে ছিনিয়ে আনি লাল সবুজের পতাকা।

বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনার ভারপ্রাপ্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরী, রানা গ্রুপের চেয়রম্যান রুহুল আমিন বিশ্বাস রানা প্রমুখ।

এ সময় আরও বক্তব্য দেন প্রেসক্লাবের সহ-সভাপতি ও চ্যানেল আই’র স্টাফ রির্পোর্টার আক্তারুজ্জামান আখতার, সিনিয়র সভাপতি কামাল আহম্মেদ সিদ্দিকী, সাবেক সম্পাদক ও এনটিভি’র স্টাফ রির্পোটার এবিএম ফজলুর রহমান, সাবেক সম্পাদক ও মাছরাঙ্গা টিভির উত্তরাঞ্চাল ব্যুরো চীফ উৎপল মির্জা, প্রেসক্লাবের সেক্রেটারী ও বাংলভিশনের স্টাফ রির্পোর্টার আখিঁনুর ইসরাম রেমন প্রমুখ। শেষে শুভ সঙ্ঘের ১০ম বর্ষপূতির কেক কেটে একে অপরকে খাওয়ানোর মধ্যেদিয়ে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।