সাংবাদিক-জনতার ঐক্যবদ্ধ আন্দোলন পেশাগত অধিকার ফিরে পাবে-শওকত মাকমুদ

জাতীয় প্রেসক্লাব ও বিএফইউজে’র সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেছেন, সাংবাদিক-জনতার ঐক্যবদ্ধ আন্দোলন পেশাগত অধিকার ফিরে পাবে।

৪ জানুয়ারী সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলানায়তনে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, এক দশক ধরে সাংবাদিকের ওপর নির্যাতন চলছে। ডিজিটাল নিরাপত্তা অইনে সারা দেশে ১৫০ জন সাংবাদিককে মামলায় জড়িয়ে হয়রানী করা হচ্ছে। আর এ নির্যাতন থেকে মুক্তি পেতে জনগনকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সাংবাদিকদের অধিকার আদায় করতে হবে।

দিনাজপুর ফেডারেল সাংবাদিক ইউনিয়ন জেইউডি)’র আয়োজনে ১৩টি উপজেলার তৃণমুল পর্যায়ের সাংবাদিকদের অংশ গ্রহনে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে বিশেষ অতিথি ছিলেন শওকত মাহমুদের পতœী বিশিষ্ট লিখিকা ফেদৌসী মাহমুদ। দিনাজপুর জেলা সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি জিএম হীরুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বর্তমান সভাপতি মাহফিজুল ইসলাম রিপন, সাধারন সম্পাদক আতিকুর রহমান আতিক, সাদাকাত আলী খান, এমএ কারী।

বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ আবেদ আলী, নাজমুল ইসলাম মিলন, মোঃ মোশাররফ হোসেন সেকেন্দার আলী কাবুল, মর্শেদুল আলম, দয়া রাম রায়, মোজাফফর আহাম্মদ, বদরুদ্দোজা বুলু, সফিকুল আলম, ওহেদুর রহমান, রশিদুল ইসলাম, মোঃ সওদাগর, লিমন হায়দার, মাহফুজ আলম, ইদ্রিস আলীসহ ১৩টি উপজেলার তৃণমুলের সাংবাদিক নেতৃবৃন্দ।