ইছামতি নদীর দু‘পাড়ের অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযানে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে ফৌজদারী আইনে মামলা

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেছেন, ২৩ ডিসেম্বর থেকে ঐতিহ্যবাহী ইছামতি নদীর দু‘পাড়ের অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান শুরু করা হবে। এ কার্যক্রমে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা করা হবে।
আজ বেলা ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা নদী রক্ষা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিঁনি উলে­খিত কথা গুলো বলেন। তিনি আরও বলেন, মহামান্য হাইকোর্টের রায় এবং মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা অনুযায়ী পাবনায় নদী নালা খাল বিল পুন:জীবীত করার চলমান কার্যক্রমের অংশ হিসেবে আগামিকাল সোমবার সকাল ১০ টায় ডিসি রোডের ব্রিজ থেকে ২ কিঃমিঃ নদীর উভয় পাশে বেদখলদারদের উচ্ছেদ করা হবে। প্রয়োজনে বুলডোজার দিয়ে পাকা স্থাপনাগুলো ভেঙ্গে গুরিয়ে দেওয়া হবে। যারা নিজেদের স্থাপনা সরিয়ে নিচ্ছেন তাদেরকে তিনি সাধুবাদ জানান। তিনি আরও বলেন আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমাদের সকলের উচিত নিজ নিজ উদ্যোগে নদীর জায়গা থেকে নিজেদের স্থাপনা সরিয়ে নেওয়া। অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোখলেছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মাসিক সভায় বক্তব্য দেন পাউবো পাবনার নির্বাহী প্রকৌশলী কে এম জহুরুল হক, এলজিইডি নিবার্হী প্রকৌশলী এ কে এম বাদশা মিয়া, পাবনা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মাহবুব উল আলম মুকুল, ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সভাপতি এস এম মাহবুব আলম ও সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন পাবনার সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহিদ প্রমুখ। সভায় জেলা পরিষদ পাবনার প্রধান নিবার্হী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুর রউফ, পাবনা সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা জয়নাল আবেদিন, সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ দেবনাথ, বেড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী, চাটমোহর উপজেলা নিবার্হী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান, আটঘরিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মোছাঃ ফুয়ারা খাতুন, ভাঙ্গুড়া উপজেলা নিবার্হী কর্মকতা সৈয়দ আশরাফুজ্জামান , পাউবো পাবনার সহকারী পরিচালক মোশাররফ হোসেন, ডিআইও মনিরুল ইসলাম, চাটমোহর এসিল্যান্ড ইকতেখারুল ইসলাম, সাঁথিয়া এসিল্যান্ড ফয়সাল রায়হান, আটঘরিয়া এসিল্যান্ড উম্মে তাবাসুম প্রমুখ।

ঐতিহ্যবাহী ইছামতি নদী প্রবাহমান করার দাবীতে ইছামতি নদী উদ্ধার আন্দোলন এর উদ্যোগে আগামিকাল সোমবার সকাল ১০ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত ডিসি রোডের আঞ্জুমান মুফিদুল ইসলাম এর সামনে মানববন্ধন এর আয়োজন করা হয়েছে। উক্ত মানববন্ধনে যথাসময়ে সকলের উপস্থিতি কামনা করেছেন আন্দোলনের সভাপতি এস এম মাহবুব আলম এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান ।