আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন বলিউড শাহেনশা

ভারতে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার বিরুদ্ধে বেশকিছু বলিউড তারকা সরব হলেও চুপ ছিলেন প্রথম সারির তারকারা। এরপর নেটিজেনরা শুরু করলেন হ্যাসট্যাগ ShameonBollywood এর ঝড়। এরপর তা ট্রেন্ডিং হয় #Bollywoodkebekarbuddhe।

টুইটারে অনেকেই প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, শাহরুখ খান, সালমান খান, দীপিকা পাড়ুকোন, রণবীর সিং, প্রিয়াঙ্কা চোপড়া- তারা সব কোথায়?

এমন পরিস্থিতিতে টুইট করলেন বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন। দেড়ি হলেও ভারতজুড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন তিনি।

অমিতাভ বচ্চন তার টুইটে লিখেছেন, ‘দিল্লিতে যা ঘটল তার জন্য সত্যিই আমি ব্যথিত, ভীত এবং সন্ত্রস্ত। শান্তিপূর্ণ ভাবে প্রতিবাদের জবাব দেওয়া হল কাঁদানে গ্যাস আর জলকামান ছুঁড়ে।’

জামিয়ায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় একজোট হয়েছেন বলিউডের নতুন কিছু তারকা অভিনেতা-অভিনেত্রী। রাজকুমার রাও, আয়ুস্মান খুরানা, তাপসী পান্নু, রিচা চাড্ডা, কঙ্কণা সেন শর্মাদের মতো তারকাদের তীব্র প্রতিবাদ করতে দেখা গেছে। পরিচালকদের মধ্যে দেখা গেছে অনুরাগ কাশ্যপ, অপর্ণা সেন, অলঙ্কৃতা শ্রীবাস্তব, বিশাল ভরদ্বাজদের।