জুতা পায়ে শহীদ মিনারে চেয়ারম্যান!

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এক চেয়ারম্যানসহ কয়েক জনকে জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠে ফটোসেশন করছে বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়েছে। এই ঘটনায় ফেসবুকসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় বইছে।

জানাযায়, জুতা পায়ে শহীদ বেদিতে ওঠা ওই চেয়ারম্যানের নাম আল-আমিন সরকার ইমন । তিনি উপজেলার পূর্ণীমাগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, মহান বিজয় দিবস উপলক্ষে স্বাধীনতা যুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে ফুল নিয়ে পূর্ণিমাগাঁতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিন সরকারের নেতৃত্বে পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দকে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তারা বাংলাদেশের পতাকার আদলে পান্জাবি পরে জুতা পায়ে শহীদ বেদীতে ফটোসেশন করেন।

এসময় পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মমিন ভূঞা, যুবলীগের আহ্বায়ক মনসুর রহমান, ছাত্রলীগের সভাপতি আল আমিন, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রতন, ইউনিয়ন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোঃ টুটুল, ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি আব্দুর রউফসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে জুতা পায়ে শহীদ বেদিতে ওঠে ফটোসেশনের ঘটনায় ফেসবুকসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠেছে। এ ঘটনায় এলাকাবাসী বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেছেন।

জুতা পায়ে শহীদ বেদিতে ফটোসেশন করা চেয়ারম্যান আল আমিন সরকার ইমনের কাছে বিষয়ে জানতে মুঠোফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান বলেন, বিষয়টা নির্সন্দেহে একটা অবশ্যই দায়িত্ব হীনতার পরিচয়। স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা আমাদের সবার দায়িক্ত। এতে কোন কার্পন্নতা করার সুযোগ নেই। কেউ যদি অবচেতন মনে হোক বা যে কোন করানে অসম্মান প্রদর্শন করে এটা খুবই দু:খ জনক। বিষয়টি জানলাম অবশ্যই বিষয়টি খতিয়ে দেখবো কেন এমনটা করা হল।