চাটমোহরে বিজয় দিবস পালন

১৬ ডিসেম্বর সোমবার পাবনার চাটমোহরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা কর্মীদের মাঝে শোকের পাশাপাশি বিজয়ের উল্লাস লক্ষ্য করা গেছে। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ শহীদ মিনার চত্ত¡রে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। মুক্তিযুদ্ধ স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পন ও উপজেলা প্রশাসন, চাটমোহর উপজেলা আওয়ামীলীগ, চাটমোহর উপজেলা ও পৌর বিএনপি, চাটমোহর প্রেসক্লাব, দৈনিক চলনবিল, যুবলীগ, পাবনা পল্লীবিদ্যুত সমিতি-১, উপজেলা কৃষক লীগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, চাটমোহর উপজেলা ছাত্রলীগ, চাটমোহর থানা পুলিশ, জাসদ, চাটমোহর ব্যবসায়ী সমিতি, ডিএ জয়েন উদ্দিন স্কুল, চাটমোহর মহিলা কলেজ, চাটমোহর পলিটেকনিক, চাটমোহর টেকনিক্যাল এন্ড বিএমআই ইন্সটিটিউটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠন মুক্তিযুদ্ধ স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পন করে।

সকল সরকারী বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। আরসিএন এন্ড বিএস এন উচ্চবিদ্যালয় খেলার মাঠে (বালুচর খেলার মাঠ) আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং অভিবাদন গ্রহন ও কুচকাওয়াজ পরিদর্শন করেন পাবনা-৩ এলাকার এমপি আলহাজ্জ্ব মোঃ মকবুল হোসেন এমপি। এসময় চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ মাষ্টার, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান, চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নাসীর উদ্দিন এমপি মহোদয়ের সাথে ছিলেন। ছাত্র ছাত্রীদের শারীরিক কসরত প্রদর্শন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্থানীয় হাসপাতাল ও এতিম খানায় অবস্থানরত রোগি ও এতিমদের মাঝে উন্নত খাবার পরিবেশন করা হয়। জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধে শহীদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য মসজিদ মন্দির গীর্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। বিকেলে উপজেলা পরিষদ প্রাঙ্গনে মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীনের উপস্থিতিতে মহিলাদের ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। চাটমোহর ডিগ্রী কলেজ খেলার মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও সন্ধ্যা ৬ টায় উপজেলা পরিষদ শহীদ মিনার চত্ত¡রে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগের দিন ১৫ ডিসেম্বর উপজেলা শিল্পকলা একাডেমীতে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বিভিন্ন কর্মসূচী সফলভাবে পালনে সহায়তা করায় চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ মাষ্টার, চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান, সহকারী কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।