কলমাকান্দায় স্কুল শিক্ষার্থীকে পিটিয়ে জখম

নেত্রকোনার কলমাকান্দায় মো. মানিক মিয়া (১১) নামে এক স্কুল শিক্ষার্থীকে পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। রোববার রাতে মো. শরাফত আলী বাদী হয়ে ছয় জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। আহত মানিক বটতলা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ও কচুগড়া গ্রামের শরাফত আলীর ছেলে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার রংছাতি ইউনিয়নের কচুগড়া গ্রামের মো. শরাফত ও একই ইউনিয়নের বটতলা গ্রামের মো. আজমল এর সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গত শুক্রবার সকাল ৭ টায় শরাফত আলীর ছেলে মানিক মিয়া প্রাইভেট পড়ার জন্য বাড়ি থেকে রওনা হলে বটতলা রতনের দোকানের সামনে রাস্তায় পৌঁছা মাত্রই এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী তার পথ রোধ করে পিটিয়ে জখম করে। পরে তাকে টেনে হেছরে সীমান্তে কচুগড়া পাহাড়িয়া জংগলে নির্জন স্থানে নিয়ে হত্যার চেষ্টা চালায়। খবর পেয়ে মানিকের পিতা শরাফত আলীসহ এলাকার লোকজন ছুটে গেলে তারা ঘটনার স্থল থেকে দ্রæত পালিয়ে যায়। পরে ওই দিনই স্থানীয় লোকজনের সহযোগীতায় মানিককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাজহারুল করিম জানান, মো. শরাফত আলী বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।