আটঘরিয়ায় প্রতিপক্ষের হামলায় শিক্ষক নেতা আশরাফ আলী নিহত

স্টাফ রিপোর্টার
পাবনার আটঘরিয়া উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আশরাফ আলী (৪৫) নামের এক শিক্ষক নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

শনিবার (২৩ নভেম্বর) সকাল ছয়টার দিকে এ ঘটনা ঘটে। নিহত আশরাফ আলী উপজেলার একদন্ত ইউনিয়নের মহেশপুর গ্রামের মো. আব্দুল প্রামানিকের ছেলে।

তিনি ফুলবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং উপজেলা স্কাউটের যুগ্ম সম্পাদক ছিলেন।

নিহত আশরাফ আলীর ছেলে মো. হোসাইন জানান, দীর্ঘদিন ধরে জমি নিয়ে প্রতিবেশি আফজাল হোসেনের সাথে তার বাবার বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সকালে আদালতের নিষেধাজ্ঞা অমান্যকরে একই গ্রামের আফজাল হোসেন ঐদিন ভোরে জমি চাষ শুরুকরে। এসময় আশরাফ আলী মাঠে গিয়ে জমি চাষ দেওয়ায় নিষেধ করলে আফজালের সাথে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে লাঠি দিয়ে এলাপাথারিভাবে শিক্ষক আশরাফ আলীকে বেধড়ক মারপিট করে আফজাল। এতে গুরুত্বর আঘাত পেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে নিহতের স্বজন ও স্থানীয়রা থানায় খবর দেয়।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। তদন্ত করে বিস্তারিত বলা যাবে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানোর হয়েছে।
এবিষয়ে আশরাফ আলীর পরিবারের স্বজনেরা জানান, উক্ত ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শিক্ষক নেতা আশরাফ আলীকে হত্যার প্রতিবাদে উপজেলার সকল শিক্ষক ঘটনাস্থলে উপস্থিত হয়ে সকালেই একটি বিক্ষ্ভো মিািছল করে এবং বক্তারা হত্যাকারীদের বিচারের দাবী জানিয়ে রবিবার দুপুরে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন কর্মসূচির ঘোষনাদেন।